ঘোষণা

অবশেষে টোকিও ডিজনিল্যান্ডে ‘‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’’ জোন চালু

ওমর শাহ | সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০ | পড়া হয়েছে 135 বার

অবশেষে টোকিও ডিজনিল্যান্ডে ‘‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’’ জোন চালু

করোনা মহামারীর কারণে প্রায় পাঁচ মাস বিলম্বের পর অবশেষে “বিউটি অ্যান্ড দ্য বিস্ট” চলচ্চিত্রের একটি নতুন জোন খোলা হয়েছে টোকিও ডিজনিল্যান্ডে। ১৯৯১ সালে অ্যানিমেটেড মিউজিকাল ‘‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’’ নির্মিত হয়।

২৮ সেপ্টেম্বর (সোমবার) জাপানের রাজধানী টোকিও ডিজনিল্যান্ড কর্তৃপক্ষ নতুন এ জোন দর্শনার্থীদের জন্য উন্মক্ত করে দেওয়া হয়। নতুন এ জোনটি নির্মাণে প্রায় তিন বছর সময় লাগে।

এছাড়াও সুপারহিরো মুভি “বিগ হিরো ৬” এর একটি রাইড অন্তর্ভুক্ত করা হয়েছে ডিজনিল্যান্ডে। টোকিও ডিজনিল্যান্ড বিশ্বের প্রথম ডিজনি থিম পার্ক যা ২০১৪ সালে তৈরি করার পর থেকে দর্শনার্থীদের বিনোদনের আকর্ষণের জায়গা হিসেবে ধরা হয়।

নতুন এ জোনের অন্যতম আকর্ষণ হচ্ছে ৩০ মিটার দৈর্ঘ্যের একটি ক্যাসেল। ওই ক্যাসেলে প্রায় আট মিনিটে “ম্যাজিক টি কাপ” নিয়ে রাইড করতে পারেন দর্শনার্থীরা।

একই সাথে দর্শনার্থীরা ‘‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’’ চলচ্চিত্রের দৃশ্যগুলো উপভোগ করতে পারেন অনায়াশে। এটি ডিজনিল্যান্ডের আকর্ষণ আরো বাড়িয়ে দিয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।


ডিজনিল্যান্ডে আসা দর্শনার্থীদের গ্রামের বইয়ের দোকান ও একটি ঝর্ণার মাধ্যমে বিনোদন দিয়ে অভিনন্দন জানানো হয়। সিনেমায় নায়িকা বেল যেটি গ্রামে বইয়ের দান ও ঝর্ণা পরিদর্শন করেন ঠিক সেভাবে।

ওই জোনটি খুলে দেয়ার দিন সকাল থেকে দর্শনার্থীরা ছুটে এসে ছবি তোলার জন্য লাইন ধরেন। আগে যারা ডিজনিল্যান্ডে এসেছিল এবার তারা এসে নতুন স্বাদ পায়। আগের চেয়ে বহুগুণ বেড়ে গেছে দর্শনার্থীর সংখ্যা।

টোকিও ডিজনিল্যান্ডে ‘‘ বিউটি এন্ড দ্য বিস্ট ‘’ এরিয়া দেখতে আসা দর্শনার্থীরা জানান, নতুন জোনে সিনেমার চরিত্রগুলোকে বাস্তবে খোঁজে পান। এই জোনে এসে চলচ্চিত্রের জগতে অবস্থানের অনুভূতি পাওয়া যায় বলে জানান দর্শনার্থীরা।

এদিকে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি প্রতিরোধ করতে নতুন আকর্ষণগুলোতে রাইড করতে ইচ্ছুক লোকদের একটি সরকারী অ্যাপের মাধ্যমে আবেদন করতে হয়।

এর বাইরে ডিজনিল্যান্ডে প্রবেশের আগে দর্শনার্থীদের অবশ্যই শরীরের তাপমাত্রা যাচাই করতে হবে ও সামাজিক দূরত্বের নিয়মগুলোও মেনে চলার নিয়ম বেধে দিয়েছে পার্ক কর্তৃপক্ষ।

টোকিও ডিজনিল্যান্ড ও তার পাশে টোকিও ডিজনি সী উভয়ই ওরিয়েন্টাল ল্যান্ড কোং দ্বারা পরিচালিত হয়। করোনার বিস্তার রোধে ফেব্রুয়ারির শেষের দিকে অস্থায়ীভাবে দর্শনার্থী প্রবশে বন্ধ রাখা হয়। করোনার কারণে বেশ কয়েকটি শো ও প্যারেড স্থগিত করা হয়।

জুলাইয়ে আবার খোলা হয় ডিজনিল্যান্ড ও ডিজনি সী। এর পর থেকে ভিড় ঠেকাতে থিমপার্কটিতে সীমিত পরিসরে দর্শনার্থী প্রবেশের অনুমতি দেয়া হয়। এখন শো ও প্যারেড দুটিই আবার ক্ষুদ্র পরিসরে চালু করা হয়েছে।

তথ্যসূত্র: কিয়োদো নিউজ
সম্পাদনা: পি আর প্ল্যাসিড

Facebook Comments

বাংলাদেশ সময়: ১২:৪৯ অপরাহ্ণ | সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত