ঘোষণা

আইনি লড়াইয়ে ক্যাম্পেইন চালু রাখার পরিকল্পনা ট্রাম্পের

অনলাইন ডেস্ক | মঙ্গলবার, ১০ নভেম্বর ২০২০ | পড়া হয়েছে 48 বার

আইনি লড়াইয়ে ক্যাম্পেইন চালু রাখার পরিকল্পনা ট্রাম্পের

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফল নিয়ে আইনি লড়াই চলাকালে নির্বাচনি প্রচারণার মতো সভা-সমাবেশ করার পরিকল্পনা করছেন ডোনাল্ড ট্রাম্প। গত শনিবার প্রেসিডেন্ট নির্বাচনের প্রাথমিক ফলাফলে ট্রাম্পের পরাজয়ের পর, তার নির্বাচনী প্রচারণা এখন ‘চলমান মামলা’র দিকে মনোযোগ দেবে বলে ফক্স নিউজ জানায়।

একটি প্রতিবেদনে বলা হয়, ট্রাম্পের প্রচারণা এখন দেশের অনেক রাজ্যে চলমান আইনি চ্যালেঞ্জের দিকে মনোযোগ দেবে। তারা কয়েকটি ‘ধারাবাহিক সমাবেশ’ আয়োজন করবে এবং নির্বাচনের ফলাফলকে চ্যালেঞ্জ করতে গতানুগতিক পথে কম যাবে।

ট্রাম্পের দাবি অনুযায়ী অনেক মৃত ব্যক্তির ভোট পড়েছে এবারের নির্বাচনে, সমাবেশের পাশাপাশি তাদের উদ্দেশ্যে শোকসভা পালন করা হবে। এর মধ্যেই ট্রাম্পের পক্ষ থেকে জর্জিয়া, অ্যারিজোনা ও পেনসিলভেনিয়াতে ভোট পুনর্গণনা পর্যবেক্ষণে দল পাঠিয়ে দেওয়া হয়েছে।

নির্বাচনের ফলাফল মেনে না নিয়ে, ট্রাম্প আইনি চ্যালেঞ্জের প্রতিশ্রুতি দিয়েছেন এবং আদালতের খরচ চালাতে দাতাদের উদ্দেশ্যে জোর আহ্বান জানিয়েছেন।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে এমন প্রেসিডেন্ট নির্বাচন কখনও হয়নি, যেখানে এ ধরনের জালিয়াতির অভিযোগ আনা হয়েছিল।

গত শনিবার ডেমোক্র্যাট প্রার্থী বাইডেনের বিজয়ের সংবাদ প্রচারের পর, ট্রাম্পের অ্যাটর্নি রুডি গিউলিয়ানি ফিলাডেলফিয়ায় একটি সংবাদ সম্মেলনে কয়েকজন নির্বাচন পর্যবেক্ষকের উপস্থিতিতে দাবি করেন, নির্বাচনে ঠিকমতো পর্যবেক্ষণ করতে দেওয়া হয়নি।

‘আমাদের জানার উপায় নেই, কারণ আমরা ব্যালট গণনা পর্যবেক্ষণের অধিকার থেকে বঞ্চিত হয়েছি,’ তিনি বলেছিলেন।

রবিবার ফক্স নিউজের ‘সানডে মর্নিং ফিউচারস’ এ গিউলিয়ানি বলেন, পেনসিলভেনিয়ায় করা মামলার পাশাপাশি আরও দুটি মামলার খসড়া প্রস্তুত করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন আছে। চলতি সপ্তাহের শেষের দিকে ক্যাম্পেইন থেকে আরও চার-পাঁচটি মামলা হতে পারে বলে জানান তিনি।

Facebook Comments

বাংলাদেশ সময়: ১০:২৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১০ নভেম্বর ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত