ঘোষণা

আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশে সাকিব

অনলাইন ডেস্ক | রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০ | পড়া হয়েছে 42 বার

আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশে সাকিব

আর মাত্র কয় দিন। এরপরই শেষ হচ্ছে ঘটনাবহুল ২০২০ সাল। ইতি হচ্ছে একটি দশকেরও। শেষ হতে যাওয়া এ দশকে অনেক ক্রিকেটারই বিশ্ব ক্রিকেটে নজর কেড়েছেন। তবে মধ্যে সেরা তারকাদের নিয়ে দশক সেরা একাদশ ঘোষণা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আর সেখানে ওয়ানডে একাদশে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে জায়গা করে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

রোববার নিজেদের ওয়েবসাইটে আইসিসির দশক সেরা একাদশ ঘোষণা করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। ওয়ানডে একাদশে দেশের ক্রিকেটের মধ্যে একমাত্র সাকিবেরই জায়গা হয়।

একাদশে অবশ্য ভারতীয়দের প্রাধান্যই বেশি। ওয়ানডে ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি করা রোহিত শর্মা থাছেন ওপেনিংয়ে। তার সঙ্গী হিসেবে আছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। অয়ার্ণার অবশ্য টেস্টের সেরা একাদশেও আছেন। রোহিত আছেন টি-টোয়েন্টিতে। ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি আছেন তিন সংস্করণেই। তিন সংস্করণে থাকা একামাত্র ক্রিকেটার তিনিই। আছেন কিছুদিন আগে অবসর নেওয়া এমএস ধোনিও। ধোনিকে রাখা হয়েছে অধিনায়ক হিসেবেও। ওয়ানডের পাশাপাশি টি-টোয়েন্টির অধিনায়কও এ ভারতীয়।

ওয়ার্নারের সঙ্গে আরেক অস্ট্রেলীয় মিচেল স্টার্ক আছেন একাদশে। দক্ষিণ আফ্রিকা থেকেও আছেন দুইজন- এবি ডি ভিলিয়ার্স ও ইমরান তাহির। এছাড়া ইংল্যান্ডের বেন স্টোকস, শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ও নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট জায়গা পেয়েছেন দশক সেরা ওয়ানডে একাদশে।

আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশ:

রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, এমএস ধোনি (অধিনায়ক), বেন স্টোকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির ও লাসিথ মালিঙ্গা।

আইসিসির দশক সেরা টেস্ট একাদশ:

আলিস্টার কুক, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি, স্টিভ স্মিথ, কুমার সাঙ্গাকারা, বেন স্টোকস, রবিচন্দন অশ্বিন, ডেল স্টেইন, স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন।

আইসিসির দশক সেরা টি-টোয়েন্টি একাদশ:

রোহিত শর্মা, ক্রিস গেইল, অ্যারন ফিঞ্চ, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, এমএস ধোনি, কাইরন পোলার্ড, রশিদ খান, জাসপ্রিত বুমরাহ ও লাসিথ মালিঙ্গা।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৫:১৩ অপরাহ্ণ | রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কোহলি না স্মিথ কে সেরা?

০৭ ডিসেম্বর ২০২০

সাকিব এখন বাংলাদেশে

০২ সেপ্টেম্বর ২০২০