ঘোষণা

আবারো টোকিওর বার ও রেস্টুরেন্ট খোলা রাখার সময়সীমা কমছে

ওমর শাহ | বুধবার, ২৫ নভেম্বর ২০২০ | পড়া হয়েছে 250 বার

আবারো টোকিওর বার ও রেস্টুরেন্ট খোলা রাখার সময়সীমা কমছে

করোনা মহামারির কারণে আবারো টোকিওতে রেস্টুরেন্ট খোলা রাখার সময়সীমা কমানো হচ্ছে। টোকিও মেট্রোপলিট্রন সরকার অ্যালকোহল গ্রহণের সময়সীমা কমাতে পদক্ষেপ নিচ্ছে বলে সরকারি একটি সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে জাপানের সংবাদ মাধ্যম কায়দো নিউজ।

২৫ নভেম্বর কায়দো নিউজের এক প্রতিবেদনে বলা হয়, গত তিন সপ্তাহ ধরে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় জনাকীর্ণ স্থানে বিশেষ করে বার ও রেস্টুরেন্ট খোলা রাখার সময়সীমা হ্রাস করার সিদ্ধান্ত নেয়া হচ্ছে।

সরকারের একটি সূত্র জানায়, মহামারিকালে যাতে অর্থনীতির চাকা সচল থাকে তাই বার ও রেস্টুরেন্ট ব্যবসায়ীদের ভর্তুকি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে টোকিও সরকার।

টোকিওর এ খাতের ব্যবাসায়ীদের ৪ লাখ জাপানি ইয়েন বা ৩৮০০ মার্কিন ডলার সহায়তা দেওয়া হবে। আগামী শনিবার থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত বার ও রেস্টুরেন্ট খোলা রাখার সময়সীমা সংকোচন করার অনুরোধ করবে টোকিও সরকার।

রাত ১০ টার মধ্যে সকল বার ও রেস্টুরেন্ট বন্ধ করতে অনুরোধ জানাবে টোকিও মেট্রোপলিটন সরকার। গত আগস্টে টোকিও সরকার এ খাতের ব্যবসায়ীদেরকে ২ লাখ জাপানি ইয়েন প্রণোদনা দেয়। এর পরের মাসে আবারো ১,৫০,০০০ হাজার ইয়েন প্রণোদনা দেয় সরকার।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৪:৩০ অপরাহ্ণ | বুধবার, ২৫ নভেম্বর ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

ad