ঘোষণা

আমেরিকায় ডাবল স্বর্ণ পদক জয় বাংলাদেশী জাহাঙ্গীরের

অনলাইন ডেস্ক | বুধবার, ০২ ডিসেম্বর ২০২০ | পড়া হয়েছে 299 বার

আমেরিকায় ডাবল স্বর্ণ পদক জয় বাংলাদেশী জাহাঙ্গীরের

মার্কিন যুক্তরাষ্ট্রের ল্যাস ভেগাসে অনুষ্ঠিত ন্যাচারাল অলিম্পিয়া প্রতিযোগিতায় দুটি স্বর্ণ পদক জিতেছেন বাংলাদেশী বংশোদ্ভূত পিরোজপুর জেলার জাহাঙ্গীর আজিজি। বডি বিল্ডিংয়ে এবং স্পোর্টস মডেলে একটি করে স্বর্ণ পদক লাভ করেন তিনি।

সম্প্রতি এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ল্যাস ভেগাসের গোল্ডেন নাগেটস ক্যাসিনোতে। গ্যান্ড মাস্টার ক্যাটাগরিতে পঞ্চাশোর্ধ বয়সীদের ইভেন্টে অংশ নিয়ে দুটি স্বর্ণ পদক ছিনিয়ে আনেন জাহাঙ্গীর আজিজি।

১৯৮৯ সালে যুক্তরাষ্ট্রে যান পিরোজপুর জেলার কাউখালী উপজেলার ২নং ওয়ার্ডের আসপদ্দী গ্রামের মো. শাহজাহান আলীর বড় পুত্র জাহাঙ্গীর আজিজি। দীর্ঘদিন তিনি নিউ ইয়র্কে বসবাসের পর ২০০৩ সালে পেনসিলভেনিয়ার আপার ডারভিতে বসবাস শুরু করেন।

২০১৯ সালে স্পোর্টস মডেল প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করলেও এ বছর তিনি প্রথম হয়ে স্বর্ণ পদক পান। গত বছর বডি বিল্ডিং প্রতিযোগিতায় চতুর্থ স্থান পেলেও এ বছর প্রথম হয়ে স্বর্ণ পদক লাভ করেন।

আমেরিকার নাগরিক হয়েও জাহাঙ্গীর আজিজি ন্যাচারাল অলিম্পিয়ায় বাংলাদেশের প্রতিনিধি হয়ে অংশ নেন এবং দুটি ইভেন্টে স্বর্ণ পদক জয়লাভ করেন।

জাহাঙ্গীর আজিজি পূর্বেও বাংলাদেশের জন্য সন্মান বয়ে এনেছেন। বাংলাদেশ সাফ গেমস এ তিনি ১৯৮৭ ও ১৯৮৮ সালে স্বর্ণ পদক লাভ করেছিলেন।এ ছাড়াও তিনি ১৯৮৯ সালে মিস্টার বাংলাদেশ প্রতিযোগিতায় মিস্টার বাংলাদেশ খেতাব অর্জন করেছিলেন।

Facebook Comments

বাংলাদেশ সময়: ১২:২৪ অপরাহ্ণ | বুধবার, ০২ ডিসেম্বর ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত