ঘোষণা

আশঙ্কার মধ্যেই জ্বললো টোকিও অলিম্পিকের মশাল

| শুক্রবার, ১৩ মার্চ ২০২০ | পড়া হয়েছে 101 বার

আশঙ্কার মধ্যেই জ্বললো টোকিও অলিম্পিকের মশাল

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় ২০২০ টোকিও অলিম্পিক নিয়ে তৈরি হয়েছে আশঙ্কা। অনিশ্চয়তার মধ্য দিয়েই প্রজ্বলিত হলো বৈশ্বিক এই ক্রীড়া অনুষ্ঠানের মশাল।

রীতি অনুযায়ী গ্রিসের প্রাচীন শহর অলিম্পিয়ায় বৃহস্পতিবার প্রজ্বলন করা হয় টোকিও অলিম্পিকের মশাল। অনুষ্ঠানে ছিল না তেমন কোনো জৌলুশ। নিষিদ্ধ ছিল দর্শনার্থীরা। প্রাচীন গ্রিসের ধর্মযাজিকার পোশাক পরে অবতল দর্পণে সৌর রশ্মির মাধ্যমে মশাল প্রজ্বলন করেন এক অভিনেত্রী। ১৯ মার্চ ২০২০ অলিম্পিক আয়োজক টোকিওর কর্তৃপক্ষের কাছে হস্তান্তরের আগ পর্যন্তই মশালটি থাকবে গ্রিসে।

মশাল প্রজ্বলন অনুষ্ঠানে ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি আইওসি’র প্রধান টমাস বাখ বলেন, “জাপানের অলিম্পিকের মশালযাত্রা শুরু হলো আজ। ৫৬ বছর পর জাপানে যখন এই মশাল পৌঁছাবে, আশা করি পুরো দেশটাই তখন আলোতে প্রজ্বলিত হবে।”

সূচি অনুযায়ী ২৪ জুলাই পর্দা উঠবে টোকিও অলিম্পিকের। ৯ আগস্ট শেষ হবে বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়াযজ্ঞ । কিন্তু এমন সময় টোকিও অলিম্পিকের আনুষ্ঠানিক মশাল যাত্রা শুরু হলো, যখন মরণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এমন অবস্থায় অলিম্পিক আয়োজন স্থগিত বা বাতিলের দাবিও তুলছেন অনেকে।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৯:৫৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৩ মার্চ ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত