ঘোষণা

আসিফ সরকার একজন সংগীত শিল্পি হতে চান

| সোমবার, ১৬ মার্চ ২০২০ | পড়া হয়েছে 88 বার

আসিফ সরকার একজন সংগীত শিল্পি হতে চান

মিথুন রিবেরু

আসিফ সরকার (২৮), দেশের বাড়ি কুমিল্লা জেলার দেবিদ্বার থানার ১০ নং দক্ষিণ গুনাইঘর ইউনিয়নের মধুমুড়া গ্রামে। জাপান আসে ২০১৬ সনের এপ্রিল মাসের ১০ তারিখ। এর আগে পড়াশোনা করেছে দেবিদ্বার সুজাত আলী সরকারী কলেজে। সেখান থেকে এইচ এস সি পরীক্ষা পাশ করার পর কুমিল্লা ভিক্টোরিয়া জাতীয় বিশ্ববিদ্যালয়ে ম্যানেজমেন্ট-এ সম্মাণ বিভাগে পড়ালেখা করছিলেন। পড়ালেখা চলা কালে চলে আসেন জাপান। জাপানে আসিফ দুই বছর জাপানি ভাষা শিক্ষা ইন্সটিটিউটে ভাষা শেখার পর ভর্তি হন নাকানো স্কুল অব বিজনেস এ। এখানে আইটি ইঞ্জিনিয়ারিং এর উপর পড়াশোনা করে এবছর গ্রেজুয়েশন করেন।

ওনার সাথে আমার যখন যোগাযোগ হয় তখন তিনি চাকুরীর জন্য যোগাযোগ করছেন বিভিন্ন প্রতিষ্ঠানে। এরই মধ্যে একটি প্রতিষ্ঠানে যোগদানের সব কিছু পাকা করেছেন বলে জানিয়েছেন।

স্থায়ীভাবে জাপান থাকার ইচ্ছে না থাকলেও আপাতত নিজেকে কিছুটা গুছিয়ে নেবার পর জাপান বাংলাদেশ দুই দেশের মধ্যে ব্যবসা করার পরিকল্পনা রয়েছে তার। ভবিষ্যতে দেশে তার নিজ এলাকায় পড়াশোনায় আগ্রহী কিন্তু অসচ্ছল তাদের জন্য কিছু করার কথা ভাবছেন।

জাপান আসার আগে দেশে একটি জাপানি ভাষা শিক্ষা ইন্সটিটিউটে ভাষা শিখেছেন। সেখানে থাকা কালেই ভাষার উপর বেশ জোড় দেন। তার ভাষা শেখার সেই ইন্সটিটিউটটি ঢাকা শহরের তেজগাও ফার্মগেইটে অবস্থিত।

সম্প্রতি দেখা হয় টোকিওর উয়েনো পার্কে। পার্কের ভিতর চেরী ফুল গাছের নীচ দিয়ে পাশাপাশি হাটার সময় গুনগুন করে গান করছিলেন। আমি কান দিলাম তার গানের প্রতি। গুন গুন করে গানের দিকে মনযোগ দিয়ে শোনার চেষ্টা করলাম। আসিফ তখন গাইছিলেন, এস ডি রুবেলের ” আমার একটা সাথী ছিল দেশের বাড়িতে”। প্রবাসীদের জন্য বেশ টাচি গান এটি। পরে আবারো অনুরোধ করলাম গানটি গেয়ে শোনানোর জন্য। পরে আরো কয়েকটি গান গেয়ে শোনালো সে। এর মধ্যে এন্ড্রু কিশোরের ”কি জাদু করেছে বলো না” গানটি শোনালো।

মনে হলো চর্চার অভাব। চর্চা মানুষকে সফলতা পাইয়ে দেয়। আসিফকেও যে সফলতা দিতে পারবে সে বিষয়ে আমি ধারনা করে বললাম টোকিওতে বেশ কয়েকটি সাংস্কৃতিক সংগঠন আছে। চাইলে ওদের সাথে যোগ হয়ে চর্চা করতে। বিষয়টি জানার পর বেশ আগ্রহ দেখালেন। ওর আগ্রহ দেখে আমি টোকিওতে সবচেয়ে পুরাতন সাংস্কৃতিক গোষ্ঠি উত্তরণের লীডারের নাম্বার দিয়ে বললাম যোগাযোগ করতে। এরই মধ্যে আসিফ আমাকে জানালেন সে লীডারের সাথে যোগাযোগ করেছেন।

আমি আসিফ সরকারের সংগীত চর্চার ভালো ফল আশা করছি।

Facebook Comments

বাংলাদেশ সময়: ২:৫৫ অপরাহ্ণ | সোমবার, ১৬ মার্চ ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত