ঘোষণা

সাংবাদিক রোজিনা ইসলামের উপর হামলায় জাপান প্রবাসী সাংবাদিকদের নিন্দা জ্ঞাপন

প্রেস বিজ্ঞপ্তী | শনিবার, ২২ মে ২০২১ | পড়া হয়েছে 114 বার

সাংবাদিক রোজিনা ইসলামের উপর হামলায় জাপান প্রবাসী সাংবাদিকদের নিন্দা জ্ঞাপন

সম্প্রতি বাংলাদেশে দৈনিক প্রথম আলো পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক / সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে পাঁচ ঘন্টারও বেশি সময় একটি ঘরে আটকে রেখে তাঁর ওপর অন্যায় ভাবে শাররিক ও মানসিক নির্যাতন চালানো হয়। এই ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে একটি বিবৃতি জানিয়েছেন জাপান প্রবাসী বাংলাদেশি সাংবাদিক এবং লেখকগণ।
বিবৃতিতে জাপান প্রবাসী সাংবাদিক ও লেখকগন জানান, সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক রোজিনা ইসলামের পেশাগত কাজে বাধা প্রদান ও এ ধরনের নিগৃহীত হওয়ার ঘটনা প্রমাণ করে ঘটনার সাথে জড়িত ব্যক্তিরা ব্যক্তিগত ক্রোধ মেটাতেই এ হামলা চালায়। সচিব-উপসচিব মর্যাদার ব্যক্তিদের কাছ থেকে জাতি কখনোই এ ধরণের দুর্বৃত্তপনা ও উচ্ছৃঙ্খলতা প্রত্যাশা করে না। এই ঘটনায় বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হওয়া সহ বিদেশীদের কাছে প্রবাসীদের মাথা নত হয়েছে।
প্রবাসী সাংবাদিকরা বলেন, এ ধরনের ঘটনাকে আলোকচিত্রীরা স্বাধীনভাবে সাংবাদিকতা চর্চার পথে বাধা ও হুমকিস্বরূপ বলে মনে করেন। তারা আরো বলেন, সচিবালয়ে হেনস্তার পর নাটকীয়ভাবে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টে ‘তথ্য চুরি’র অভিযোগ করে তাঁকে গ্রেপ্তার করা হয়।
ঘটনাটি ঘটার সাথে সাথেই আইন নিজের হাতে তুলে না নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সোপর্দ না করে দীর্ঘ সময় ধরে কাউকে আটক করে রাখা এবং হেনস্থা করা সম্পূর্ণ আইন বিরোধী এবং ফৌজদারি অপরাধ।
আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করছি। একই সাথে অনতিবিলম্বে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি এবং ঘটনার সাথে জড়িতদের বিচার করতে শাস্তির আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।
বিবৃতিতে স্বাক্ষরদাতারা হচ্ছেন – জেড এম আবুসিনা, গোলাম মাসুম জিকো, পি আর প্ল্যাসিড, মোঃ মাসুদুর রাহমান, নিয়াজ আহমেদ জুয়েল, আবদুল্লাহ আল মামুন, সি এম তরিকুল ইসলাম, রাশেদুল ইসলাম, মোঃ শওকত হোসেন, হাসিনা বেগম রেখা, রাহমান মনি প্রমুখ।

সংবাদটি পাঠিয়েছেন সাংবাদিক রাহমান মনি,
সম্পাদনায় রীতা আক্তার।

 

 

 

Facebook Comments

বাংলাদেশ সময়: ১:২৭ অপরাহ্ণ | শনিবার, ২২ মে ২০২১

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

ad