ঘোষণা

করোনাভাইরাস এন্টিবডি পরীক্ষা চালিয়েছে কোবে হাসপাতাল

| সোমবার, ০৪ মে ২০২০ | পড়া হয়েছে 107 বার

করোনাভাইরাস এন্টিবডি পরীক্ষা চালিয়েছে কোবে হাসপাতাল

আসিফ সরকার : করোনাভাইরাস এন্টিবডি পরীক্ষা চালিয়েছে পশ্চিম জাপানের কোবে শহরের একটি হাসপাতাল। হাসপাতালটির চিকিৎসকরা খুঁজে পেয়েছে যে, তাদের বহির্বিভাগের রোগীদের মধ্যে প্রায় ৩ শতাংশ করোনাভাইরাস এন্টিবডি বহন করছেন যা কোন এক সময়ে তাদের সংক্রমিত হবার ইঙ্গিত দেয়।

মূলত, কোবে সিটি মেডিক্যাল সেন্টার জেনারেল হাসপাতালের চিকিৎসকদের একটি গ্রুপ মার্চের শেষ দিকে থেকে এপ্রিলের শুরুর দিক পর্যন্ত করোনাভাইরাসের উপসর্গ ব্যতিরেকে অন্যান্য কারণে ঐ হাসপাতালে আসা রোগীদের কাছে থেকে ১ হাজার রক্তের নমুনা সংগ্রহ করে। তার মধ্যে ৩৩টি নমুনা বা ৩.৩ শতাংশের এন্টিবডি পরীক্ষায় ইতিবাচক ফল এসেছে।

তবে, ঐ চিকিৎসকরা এটি উল্লেখ করেছেন পরীক্ষার পুঙ্খানুপুংখতার প্রশ্ন এবং শুধুমাত্র হাসপাতালের বহির্বিভাগে আসা রোগীদের কাছে থেকে নমুনা সংগ্রহের কারণে তাদের প্রাপ্ত ফলাফলের প্রভাবের ক্ষেত্রে সীমাবদ্ধতা আছে।

তবে, তারা বলছেন যে কোবের জনসংখ্যার উপর তাদের প্রাপ্ত শতাংশ প্রয়োগ করলে এই ইঙ্গিত পাওয়া যায় যে শহরের প্রায় ৫০ হাজার মানুষ ইতিমধ্যেই সংক্রমিত হয়েছেন।

হাসপাতালটির প্রধান কিহারা ইয়াসুকি শনিবার বলেন যে, ধারণার চাইতে আরও অনেক বেশি সংক্রমিত হবার সম্ভাবনা আছে এবং এর ফলস্বরূপ তারা এই এন্টিবডি বহন করছেন।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৯:৪৯ পূর্বাহ্ণ | সোমবার, ০৪ মে ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত