ঘোষণা

করোনা কারোর প্রতি করছে না করুনা

| শুক্রবার, ১৭ এপ্রিল ২০২০ | পড়া হয়েছে 102 বার

করোনা কারোর প্রতি করছে না করুনা

আসিফ সরকার,

আমি জাপানের রাজধানী টোকিওতে বিগত চার বছর ধরে বসবাস করছি। বাংলাদেশিরা বিশেষ করে টোকিওর কিতা ওয়ার্ডের হিগাসিজুজু, জুজু, ওজি সহ সিনওকুবো, ওসকা, সিনজুকু এলাকায় বেশিরভাগ বসবাস করছে। বর্তমান করোনার পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ রাজধানী টোকিওতে। জাপান, শুক্রবার বিকাল চারটা পর্যন্ত ১০,০১৯ জন তার মধ্যে টোকিওতে ২,৫৯৫ জন করোনা ভাইরাসে সংক্রমণের ঘটনা নথিভুক্ত করা হয়েছে। এই সংখ্যার মধ্যে বিমানবন্দরে কোয়ারেন্টিন পরীক্ষার সময় যে সব ব্যক্তির ফলাফল ইতিবাচক বলে নির্ধারণ করা হয়েছে এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারাসহ চ্যাটার্ড বিমানে করে জাপানে ফিরে আসা ব্যক্তিরাও অন্তর্ভুক্ত রয়েছেন।

শুক্রবার টোকিওতে নতুন করে ১৪৪জন সংক্রমণের কথা নিশ্চিত করা হয়েছে। ডায়মন্ড প্রিন্সেস প্রমোদতরী জাহাজের ৭১২ জন অন্তর্ভুক্ত করলে ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা হয় ১০,০১৯জন।

জানা যায় শুক্রবার ১৭, ২০২০, করোনা ভাইরাসে আক্রান্ত মোট ১২ জনের মৃত্যু হয়। জাপানে এখন এপর্যন্ত মোট মৃতের সংখ্যা হল ২০২ জন। এর মধ্যে জাহাজের ১৩টি মৃত্যুর সংখ্যা অন্তর্ভুক্ত। তার মধ্যে টোকিওতে বাংলাদেশের আজকে ১জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানা যায়। এর মধ্যে আরো কয়েকজনকে করোনা নমুনা পরিক্ষার জন্য পাঠানো হয়েছে বলে জানা যায়।

————–
ছবি; ইন্টারনেট থেকে নেয়া।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৩:৪৪ অপরাহ্ণ | শুক্রবার, ১৭ এপ্রিল ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত