ঘোষণা

জরুরি অবস্থা তুলে নেয়া সম্ভব কিনা প্রতি সপ্তাহে বিবেচনা করবে জাপান সরকার

| বৃহস্পতিবার, ০৭ মে ২০২০ | পড়া হয়েছে 101 বার

জরুরি অবস্থা তুলে নেয়া সম্ভব কিনা প্রতি সপ্তাহে বিবেচনা করবে জাপান সরকার

আসিফ সরকার: জাপানে করোনাভাইরাস মোকাবেলার দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী বলেছেন, বর্তমানে আরোপিত জরুরি অবস্থা তুলে নেয়া হবে কিনা সেই বিষয়ে প্রতি সপ্তাহে বিশেষজ্ঞদের মতামত বিবেচনা করে দেখার পরিকল্পনা করছে সরকার।

একই সাথে অর্থনৈতিক পুনরুজ্জীবন মন্ত্রী হিসেবে দায়িত্ব পালনকারী নিশিমুরা ইয়াসুতোশি মঙ্গলবার দেশের প্রধান প্রধান ব্যবসায়িক সংগঠনের নেতা এবং জেলা সরকারের প্রতিনিধিদের সাথে টেলিফোনের মাধ্যমে পৃথক বৈঠকে মিলিত হন।

নিশিমুরা আভাস দিয়েছেন, জরুরি অবস্থা তুলে নেয়া সম্ভব কিনা বা প্রতিটি জেলায় সামাজিক ও অর্থনৈতিক কর্মকাণ্ডের উপর আরোপিত নিষেধাজ্ঞায় কিছুটা ছাড় দেয়া যেতে পারে কিনা তা নির্ধারনে মে মাসের ১৪ এবং ২১ তারিখ বিশেষজ্ঞদের মতামত শুনবেন তিনি।

সম্প্রতি কত সংখ্যক লোক সংক্রমিত হচ্ছেন স্থানীয় স্বাস্থ্য ব্যবস্থার পরিস্থিতি এবং ভাইরাস পরীক্ষা চালানোর সংখ্যা কি? এ ধরনের নির্ণায়কের উপর ভিত্তি করে সিদ্ধান্ত নেয়া হবে।সামাজিক এবং অর্থনৈতিক কর্মকাণ্ডের উপর নিষেধাজ্ঞা ধীরে ধীরে শিথিল করার আশা করছে সরকার। ভাইরাসে নতুনভাবে সংক্রমণের সংখ্যা যাতে বৃদ্ধি না পায় তা রোধ করতে ভাইরাস প্রতিরোধক পদক্ষেপ গ্রহণ অব্যাহত রাখার জন্য লোকজনের প্রতি আহ্বান জানাচ্ছে সরকার।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৯:৪৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ মে ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত