ঘোষণা

জাপানের আরো তিন বড় শহরের বার ও রেস্টুরেন্টের সময়সীমা কমলো 

ওমর শাহ | শনিবার, ২৮ নভেম্বর ২০২০ | পড়া হয়েছে 374 বার

জাপানের আরো তিন বড় শহরের বার ও রেস্টুরেন্টের সময়সীমা কমলো 

জাপানের বড় বৃহত্তম নাগোয়া শহরের কর্তৃপক্ষ গত বৃহস্পতিবার থেকে বার, রেস্টুরেন্ট ও অ্যালকোহল পরিবেশন করে এমন দোকানগুলোকে বর্তমান সময়ের চেয়ে আরো কম সময় খোলা রাখার নির্দেশ দিয়েছে।

এর আগে দেশটির রাজধানী শহর টোকিও, ওসাকা ও সাপ্পোরোর কর্তৃপক্ষ বার ও রেস্টুরেন্টগুলোকে সময়সীমা বেধে দিয়েছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সরকারি সূত্রে জানা গেছে।

জাপানের উত্তরে অবস্থিত বৃহত্তম শহর হোক্কাইদোর সরকার নাইট লাইফ ক্লাবগুলোকে রাত ১০ টার মধ্যে কাজ শেষ করার নির্দেশ দিয়েছে। ৭ নভেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত এ নির্দেশ মেনে চলার আহবান জানিয়েছে।

আইচি শহরের সরকার বলেছে যে তারা কারাওকে ভেন্যু, হোস্টেস, বার ও হোস্ট ক্লাবকে রাত ৯টা থেকে ভোড় ৫ টার মধ্যে কাজ শেষ করার নির্দেশনা দিয়েছে। আগামী ২৯ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত এ নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে।

নাইটলাইফ ও নাইট ক্লাবগুলোর ব্যবসায়ীক ঘন্টা কেটে বা কয়েক সপ্তাহের জন্য বন্ধ রাখতেকেন্দ্রীয় সরকারের বিশেষজ্ঞ প্যানেল সুপারিশ করেছিল।

তারই পরিপ্রেক্ষিতে করোনা মহামারীর মধ্যে জাপানের ৩টি বড় শহর সংক্ষিপ্ত সময় খোলা রাখার সিদ্ধান্ত স্থানীয় সরকারগুলোর সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

তথ্যসূত্র: কায়দো নিউজ

Facebook Comments

বাংলাদেশ সময়: ৬:৪২ অপরাহ্ণ | শনিবার, ২৮ নভেম্বর ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

ad