ঘোষণা

জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ !

ওমর শাহ | বুধবার, ০৫ আগস্ট ২০২০ | পড়া হয়েছে 183 বার

জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ !

জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের শারীরিক অবস্থা নিয়ে মন্ত্রিপরিষদের সদস্যদের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। সর্বশেষ মন্ত্রি পরিষদের বৈঠকে অংশ নেওয়া অনেকে তার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

এর মধ্যে বৈঠকে অংশ নেওয়া কয়েকজন বলেছেন, প্রধানমন্ত্রী আবেকে ফ্যাকাশে দেখাচ্ছিল। আরো কয়েকজন বলেছেন, ” তাকে ক্লান্ত বলে মনে হচ্ছিল।” বৈঠকে অংশ নেওয়া ব্যক্তিদের এমন গুঞ্জন জাপানের বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

তবে তার স্বাস্থ্যের বিষয়ে যে উদ্বেগ তৈরি হয়েছে তা সঠিক নয় বলে জানিয়েছেন দেশটির মন্ত্রিপরিষদ সচিব ইয়োশিহিদ সুগা। ৪ আগস্ট এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব এ কথা জানান।

সুগা জানান, প্রধানমন্ত্রী শিনজো আবের শারীরিক কোনো সমস্যা নেই। তিনি পুরোপুরি সুস্থ্য আছেন। তাকে ঘিরে যে কথা শোনা যাচ্ছিল তা অনুমান নির্ভর। বাস্তবের সাথে মিল নেই। তিনি প্রতিদিন জাতিকে সুস্থ্য শরীরে দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন।

ইয়োশিহিদ সুগা আরো জানান, আমি তাকে প্রতিদিন দেখছি। তিনি সুন্দরভাবে নিজের দায়িত্ব পালন করছেন। তার শারীরিক কোনো সমস্যা আছে বলে আমার মনে হয়নি। তিনি যদি শারীরিকভাবে অসুস্থ্য হতেন তাহলে করোনা ভাইরাস ও প্রাকৃতিক দুর্যোগের সময়ে নিয়মিত অফিস করতে পারতেন না।

চলতি বছরের শুরু থেকে প্রধানমন্ত্রী শিনোজ আবে আজ পর্যন্ত কোনও দিন ছুটি নেননি। ছুটি না নেওয়ার মূল কারণ হচ্ছে নভেল করোনা ভাইরাস। করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে প্রতিদিন তিনি মিটিং, সভা ও সেমিনার করে নানান রকম দিক নির্দেশনা দিচ্ছেন।

চলতি বছরের জুলাইয়ের শেষের দিকে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে তার গ্রামের বাড়িতে কয়েকদিন বিশ্রাম নেওয়ার কথা থাকলেও দেশে বয়ে যাওয়া মুষলধারে বর্ষণের কারণে সৃষ্ট বিপর্যয়ের ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে বিশ্রামের সিদ্ধান্ত পরিবর্তন করেন।
অতিবর্ষণের কারণে সৃষ্ট ক্ষয়ক্ষতির অন্যান্য ব্যবস্থা নেওয়ার পাশাপাশি তিনি প্রতিদিন বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অবস্থান নিয়ে দুর্যোগ মোকাবিলায় নিজের প্রচেষ্টা অব্যাহত রাখেন। তাতেই বুঝা যায় প্রধানমন্ত্রী আবেকে নিয়ে যে উদ্বেগ তৈরি হয়েছে তা সঠিক নয়।

তথ্যসূত্র: মাইনিসি নিউজ

Facebook Comments

বাংলাদেশ সময়: ১১:৪৮ পূর্বাহ্ণ | বুধবার, ০৫ আগস্ট ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত