ঘোষণা

জাপানের বৃহত্তম কুমড়ার ওজন ৪১০.৩ কেজি

ওমর শাহ | মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০ | পড়া হয়েছে 121 বার

জাপানের বৃহত্তম কুমড়ার ওজন ৪১০.৩ কেজি

জাপানে ৪১০.৩ কেজি ওজনের একটি কুমড়া নিয়ে প্রতিযোগী করেছেন জাপানের পশ্চিমাঞ্চলীয় এহিম প্রদেশের কৃষক হিরোয়োশি উতসুনোমিয়া।

জাপানের বৃহত্তম কুমড়ো হিসাবে এটি একটি মর্যাদাপূর্ণ প্রতিযোগিতায় প্রথম হয়। এই সংবাদ গণমাধ্যমে প্রকাশের পর জাপানে মানুষের মধ্যে এক ধরনের আনন্দ বিরাজ করছে।

২০২০ সালের ২০ সেপ্টেম্বর পশ্চিম জাপানের কাগাবা প্রদেশের শোডোশিমা দ্বীপপুঞ্জের সবচেয়ে মর্যাদাপূর্ণ প্রতিযোগিতা হিসেবে স্বীকৃত। ওই প্রতিযোগিতায় কুমড়াটির হিরোয়োশি উতসুনোমিয়ার ৪১০.৩ কেজি ওজনের কুমড়াটি প্রথম স্থান অধিকার করে আকারের ভিত্তিতে। এটি ৬৮ বছর বয়সী কৃষক উতসুনোমিয়ার দ্বিতীয় পুরষ্কার জয়।

এর আগে ২০১৮ সালে ৪১২.৬ কেজি ওজনের কুমড়া দিয়ে নিজের প্রথম জয়ের কথা জানান ওই কৃষক। দীর্ঘদিন ধরে তিনি ফসল এবংসবজি নিয়ে কাজ করছেন যেকোনো প্রতিযোগিতায় তিনি অংশগ্রহণ করে জাপানসহ বিশ্ববাসীকে তাক লাগিয়ে দেন।

জাপানের নয়টি প্রদেশের৫১ জন কৃষক ওই প্রতিযোগিতায় নিজেদের বড় আকারের কুমড়া নিয়ে উপস্থিত হন। নয় প্রদেশের ৫১ জন অংশগ্রহণকারীদের মধ্যে, টোকিওর পূর্বে, চিবা প্রদেশ থেকে আকিরা নিশিকাওয়ার একটি ৩৮৫.০ কেজি ওজনের কুমড়া নিয়ে দ্বিতীয় স্থান অর্জন করেছেন। এছাড়া মধ্য জাপানের মিয়া প্রদেশের তোশিকি শিরাকি ৩৩৪.০ কেজি ওজনের একটি কুমড়া নিয়ে তৃতীয় স্থান অর্জন করেছেন।

মহামারীর কারণে সাগরের অভ্যন্তরে শোডোশিমা দ্বীপে অনুষ্ঠিত ৩৪ তম প্রতিযোগিতার আয়োজন করা হয়। তবে সেখানে প্রতিযোগিতায় অংশগ্রহনকারীরা সশরীরে উপস্থিত না হয় তাদের কুমড়ার ওজনের রেকর্ড জমা দেন। সেখান থেকেই এই তিন জন প্রতিযোগীর নাম ঘোষণা করা হয়।

তথ্যসূত্র: কায়ডো নিউজ
সম্পাদনা : পি আর প্ল্যাসিড

Facebook Comments

বাংলাদেশ সময়: ১২:১৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত