ঘোষণা

জাপানে রেস্টুরেন্টের সামনে দৈত্যাকৃতির দুইটি কুমড়া

ওমর শাহ | মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০ | পড়া হয়েছে 47 বার

জাপানে রেস্টুরেন্টের সামনে দৈত্যাকৃতির দুইটি কুমড়া

হ্যালোইন উৎসবকে ঘিরে দুইটি দৈত্য আকৃতির কুমড়া একটি বারবিকিউ রেস্টুরেন্টের সামনে রেখে কাস্টমারকে তাক লাগিয়ে দিয়েছেন জাপানের দুজন ব্যবসায়ী দুজন রেস্টুরেন্ট ব্যবসায়ী।

বারবিকিউ ওই রেস্টুরেন্টটি পরিচালনা করেন সিজি কাওয়াসাকি ও তার স্ত্রী। দুইটি কুমড়ার ওজন ৩০০ কেজি চেয়ে বেশি। ওই রেষরেন্টটি জাপানের আসাহিকাওয়া শহরে অবস্থিত। কুমড়ো দুইটি দেখে অবাক হচ্ছেন রেস্টুরেন্টে আসা দর্শনার্থীরা।

কাওয়াসাকি জানান যে একটি কোন একটি কুমড়ার ওজন ৩৮৭ কেজি আরেকটি ওজন ৩৪৩ কেজি। এবং কুমড়া দুইটির আয়তন ১.২০ মিটার।

জাপানের ফুকাইদো শহরের সারুমার সবচেয়ে বড় কুমড়ার প্রতিযোগিতা দেখে সেখান থেকে পরে নিজেরা কুমড়া চাষের জন্য উৎসাহিত হন।

পরবর্তীতে অনলাইনে কাওয়াসাকি দম্পতি কিভাবে কুমড়া চাষ করতে হয় তার পদ্ধতি জেনে একটি জমি ভাড়া নিয়ে সেখানেই চাষাবাদ শুরু করেন। সেখানেই কুমড়া ধীরে ধীরে এই দৈত্যাকার রূপ নেয়।

গত ১১ অক্টোবর দুইটি ট্রাকে করে এ কুমড়াগুলো রেস্টুরেন্টে আনা হয়েছে বলে জানান রেস্টুরেন্ট মালিক কাওয়াসাকি।

এদিকে কাওয়াসাকির স্ত্রী হাসিমাখা মুখে বলেন, আমি বিশ্বাসই করতে পারছি না যে কুমড়া দুটির সাইজ এত বড় হবে। আমাদের রেস্টুরেন্টের সামনে প্রত্যেক বছর হ্যালোউন উৎসবের আগে কুমড়ো রাখতে চেয়েছিলাম কিন্তু আমাদের চাষযোগ্য কুমড়ো যে এত বিশাল আকারের হবে তা আমার নিজেরই বিশ্বাস করতে কষ্ট হচ্ছে।

হ্যালোইন বা অলহ্যালো’ইন, অল হ্যালোজ’ ইভ, অল সেইন্টস’ ইভ নামেও পরিচিত। হ্যালোইন হলো খ্রিস্টধর্মের একটি বার্ষিক উৎসব যা ৩১ অক্টোবর বিশ্বজুড়ে পালিত হয়।

পণ্ডিতদের মতে, এই উৎসবটির স্বতন্ত্র উৎপত্তি সামহেন থেকে এবং এর মূলে সরাসরি খ্রিস্টধর্মের প্রভাব বিদ্যমান। বেশ জমকালো আয়োজনের মধ্য দিয়ে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনৈতিক দেশ জাপানেও এটি পালিত হয়।

হ্যালোইন উৎসবে পালিত কর্মকাণ্ডের মধ্যে আছে ‘ট্রিক-অর-ট্রিট’, ‘বনফায়ার’ বা অগ্ন্যুৎসব, আজব পোষাকের পার্টি, ভৌতিক স্থান ভ্রমণ, ভয়ের চলচ্চিত্র দেখা ইত্যাদি।

তথ্যসূত্র: কায়দো নিউজ

Facebook Comments

বাংলাদেশ সময়: ১২:৩২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত