ঘোষণা

জাপানে বিক্রি বেড়েছে বাইডেন মাস্কের

ওমর শাহ | বৃহস্পতিবার, ১২ নভেম্বর ২০২০ | পড়া হয়েছে 28 বার

জাপানে বিক্রি বেড়েছে বাইডেন মাস্কের

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন উপলক্ষে জো বাইডেন আর ডোনাল্ড ট্রাম্পের অবয়ব সংবলিত মাস্ক বিক্রি করছে জাপানের একটি ফার্ম।

নির্বাচনের আগে ট্রাম্প, বাইডেনের মাস্ক সমান তালে বিক্রি হলেও বাইডেন বিজয়ী হওয়ার পর তার মাস্কই বেশি বিক্রি হচ্ছে।

মহামারীতে সারাবিশ্বে যেখানে সার্জিক্যাল মাস্কের চাহিদা তুঙ্গে, সেখানে জনপ্রিয়তা পেয়েছে জাপানে তৈরি রাবারের মাস্ক। জনপ্রিয়তা পাওয়ার কারণ, মাস্কগুলো তৈরি হয়েছে রাজনৈতিক ব্যক্তিদের অবয়ব ঘিরে।

জাপানি কারখানা ওগাওয়া স্টুডিওস তৈরি করছে এসব মাস্ক। টোকিওর একটি শহরে কারখানার কর্মীরা রাবার দিয়ে ট্রাম্প আর বাইডেনের চেহারা ফুটিয়ে তুলছেন মাস্কে। চোখ আর দাঁত এঁকে নিতে হচ্ছে। নভেম্বরে বাইডেনের ১ হাজার মাস্ক বিক্রি হয়েছে।

ওগাওয়া স্টুডিওসের প্রশাসন বিভাগের পরিচালক কউকি তাকাহাশি জানান, বাইডেনের বাঁচনভঙ্গি ভালো। তার অবয়ব সংবলিত মাস্কে ভদ্র ইমেজ তৈরি করেছেন তারা। অক্টোবরে ট্রাস্প আর বাইডেনের মাস্ক অনেক বেশি বিক্রি হয়েছে।

নভেম্বরে শুধু বাইডেনের মাস্কই বিক্রি হচ্ছে। ৪ বছর আগে ট্রাম্পের দায়িত্ব গ্রহণের আগে তার মাস্কের জন্য অনেক অর্ডার এসেছিলো এই কারখানায়।

কউকি তাকাহাশি আরো বলেন, এখন পর্যন্ত ট্রাম্প কিংবা জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনঝো অ্যাবের মাস্ক ২০ থেকে ২৫ হাজার পিস বিক্রি হয়েছে।

অন্যান্য চরিত্রের চেয়ে রাজনৈতিক ব্যক্তিদের মাস্কই বেশি বিক্রি হয়। এতে তাদের জনপ্রিয়তা আরো বাড়ে।

জাপানে ট্রাম্প আর বাইডেনের মাস্ক বিক্রি হচ্ছে প্রতি পিস ২৩ ডলার করে।

তথ্যসূত্র: এপি ও রয়টার্স

Facebook Comments

বাংলাদেশ সময়: ৯:০৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ নভেম্বর ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত