ঘোষণা

টি-টোয়েন্টির র‍্যাঙ্কিংয়েও সাকিবের আসন নড়চড় হয়নি

অনলাইন ডেস্ক | বৃহস্পতিবার, ১২ নভেম্বর ২০২০ | পড়া হয়েছে 618 বার

টি-টোয়েন্টির র‍্যাঙ্কিংয়েও সাকিবের আসন নড়চড় হয়নি

নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়ানডেতে অলরাউন্ডারদের মধ্যে শীর্ষে থেকেই র‍্যাঙ্কিংয়ে ফিরেছিলেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টিতেও তার আসন নড়চড় হয়নি। নিষেধাজ্ঞার আগে ছিলেন দুইয়ে, ফিরেও পেলেন একই জায়গা।

সবচেয়ে সীমিত সংস্করণের ক্রিকেটে অলরাউন্ডারদের মধ্যে এক নম্বরে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নবি। পাকিস্তান ও জিম্বাবুয়ের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ পরই নতুন র‍্যাঙ্কিং প্রকাশ করে আইসিসি। তাতে দেখা যায় ২৬৮ রেটিং পয়েন্ট নিয়ে সাকিব দুই এবং ২৯৪ রেটিং নিয়ে নবি আছেন শীর্ষে।

এই সংস্করণে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের তারকা আছেন ৪৯ নম্বরে। এখানে বাংলাদেশিদের মধ্যে সেরা অবস্থান লিটন দাসের। তিনি আছেন ২১ নম্বরে। বোলারদের মধ্যে ২০ নম্বরে আছেন সাকিব। এখানে সেরা বিশে নেই আর কোন বাংলাদেশি। মোস্তাফিজুর রহমান আছেন ৩১ নম্বরে।

আগের মতই ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে আছেন ইংল্যান্ডের ডেভিড মালান। বোলারদের মধ্যে সেরা জায়গা আফগানিস্তানের রশিদ খানের।

২০১৯ সালের ২৯ অক্টোবর জুয়াড়ির প্রস্তাব গোপন করে নিষিদ্ধ হন সাকিব। নিয়ম অনুযায়ী সব সংস্করণের র‍্যাঙ্কিং থেকেই কাটা পড়ে তার নাম। করোনাভাইরাসের কারণে তার নিষেধাজ্ঞার সময়ে কোন দলই খুব বেশি ক্রিকেট খেলার সুযোগ পায়নি। র‍্যাঙ্কিংয়েও তাই হয়নি বড় কোন উলট পালট।

Facebook Comments

বাংলাদেশ সময়: ১২:০০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ নভেম্বর ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কোহলি না স্মিথ কে সেরা?

০৭ ডিসেম্বর ২০২০