ঘোষণা

টোকিও অলিম্পিক ব্যাহত করতে সাইবার আক্রমণ করেছিল রাশিয়া?

ওমর শাহ | মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০ | পড়া হয়েছে 53 বার

টোকিও অলিম্পিক ব্যাহত করতে সাইবার আক্রমণ করেছিল রাশিয়া?

রাশিয়ার সামরিক গোয়েন্দারা আসন্ন টোকিও অলিম্পিক ও প্যারা অলিম্পিককে ব্যাহত করার লক্ষ্যে সাইবার আক্রমণ চালিয়েছিল বলে সোমবার ব্রিটিশ সরকার  জানিয়েছে।

করোনা ভাইরাস মহামারীজনিত কারণে মার্চ মাসে গেমসটি পরবর্তী বছর স্থগিত করার সিদ্ধান্তের আগে রাশিয়ার জিআরইউ সাইবার ক্রিয়াকলাপে জড়িয়ে পড়ে।

আয়োজক, স্পনসর সংস্থাগুলি এবং লজিস্টিক সার্ভিসে সাইবার আক্রমণ করা হয়েছিল বলে ব্রিটিশ সরকার জানিয়েছে। সাইবার আক্রমণের বিষয়ে তাৎক্ষণিকভাবে বিস্তারিত জানা যায়নি এছাড়া একই কি লোককে করা হয়েছিল বা কোন ক্ষতি করেছে কিনা সেই বিষয়েও জানা যায়নি।

ব্রিটিশ সরকারের মতে, এই পদক্ষেপগুলি “অলিম্পিক এবং প্যারালিম্পিক গেমসের বিরুদ্ধে রুশ গোয়েন্দাদের এইবার হামলার সর্বশেষ কার্যক্রম।

রাশিয়ান সাইবার আক্রমণকে “ছদ্মবেশী ও বেপরোয়া” আখ্যা দিয়ে ব্রিটিশ পররাষ্ট্র সচিব ডমিনিক রাবব বলেন “আমরা তাদের তীব্র কড়া ভাষায় নিন্দা করছি।”

ব্রিটেন তার মিত্রদের সাথে “ভবিষ্যতে সাইবার আক্রমণ ও তাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে বলেও অভিযোগ করেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী।

টোকিও অলিম্পিক আগামী বছরের ২৩ জুলাই থেকে ৮ আগস্ট অনুষ্ঠিত হবে, তারপর ২৪ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে প্যারা অলিম্পিক।

তথ্যসূত্র: কায়দো নিউজ

সম্পাদনা: পি. আর. প্ল্যাসিড

 

Facebook Comments

বাংলাদেশ সময়: ১২:০২ অপরাহ্ণ | মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত