ঘোষণা

তাপসকে নিয়ে মন্তব্য: খোকনের বিরুদ্ধে মানহানির দুই মামলা

অনলাইন ডেস্ক | সোমবার, ১১ জানুয়ারি ২০২১ | পড়া হয়েছে 215 বার

তাপসকে নিয়ে মন্তব্য: খোকনের বিরুদ্ধে মানহানির দুই মামলা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে দুটি মামলা করা হয়েছে। ডিএসসিসি’র মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে নিয়ে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে মামলা দুটি করা হয়েছে।

১১ জানুয়ারি ( সোমবার) ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে মামলা দুটি দায়ের করা হয়। এক মামলার বাদী কাজী আনিসুর রহমান। অপর মামলাটির বাদী অ্যাডভোকেট মো. সারওয়ার আলম।

এর আগে সকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস সাংবাদিকদের বলেছিলেন, সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির মামলা করা হবে।

উল্লেখ্য, গত শনিবার প্রেসক্লাব এলাকায় এক মানববন্ধনে সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, মেয়র তাপস দক্ষিণ সিটি করপোরেশনের শত শত কোটি টাকা তার নিজ মালিকানাধীন মধুমতি ব্যাংকের স্থানান্তরিত করেছেন। এই শত শত কোটি টাকা বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে বিনিয়োগ করার মাধ্যমে কোটি কোটি টাকা লাভ হিসেবে গ্রহণ করছেন। অন্যদিকে, অর্থের অভাবে দক্ষিণ সিটি করপোরেশনের গরিব কর্মচারীরা মাসের পর মাস বেতন পাচ্ছেন না। সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়ন প্রকল্প অর্থের অভাবে বন্ধ হয়ে গেছে।

এসব কারণে তাপস মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন দাবি করে সাবেক মেয়র সাঈদ খোকন বলেন, এ ধরণের কর্মকাণ্ডের দায়ে সিটি করপোরেশন আইন ২০০৯, দ্বিতীয় ভাগের দ্বিতীয় অধ্যায়ের অনুচ্ছেদ ৯ (২) (জ) অনুযায়ী তিনি মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৪:১৯ অপরাহ্ণ | সোমবার, ১১ জানুয়ারি ২০২১

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত