ঘোষণা

নিষেধাজ্ঞার এক বছর, নভেম্বরে মাঠে নামছেন সাকিব

অনলাইন ডেস্ক | বুধবার, ২৮ অক্টোবর ২০২০ | পড়া হয়েছে 35 বার

নিষেধাজ্ঞার এক বছর, নভেম্বরে মাঠে নামছেন সাকিব

২৮ অক্টোবর বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার এক বছর পূর্ণ। ২৯ অক্টোবর তেকে সব ধরনের ক্রিকেটে খেলতে পারবেন তিনি। বাঁহাতি এই অলরাউন্ডার নভেম্বরে মাঝামাঝি টি২০ টুর্নামেন্ট দিয়ে ফিরবেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে।

২০১৯ সালের ২৯ অক্টোবর বাঁহাতি এই অলরাউন্ডারকে দুই বছর নিষেধাজ্ঞা দিয়ে রায় ঘোষণা করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এ দুই বছরের মধ্যে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা। মূলত নিষেধাজ্ঞা কার্যকর করা হয়েছে এক বছর।

ভারতীয় জুয়াড়ি দীপক আগারওয়ালের কাছ থেকে তিনবার ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার ঘটনা আইসিসির দুর্নীতি দমন বিভাগকে (এসিইউ) না জানানোয় এই শাস্তি পান সাকিব।

খেয়ালি ভুলের কারণে ক্যারিয়ারে নিষেধাজ্ঞার মতো স্পট পড়ায় সংবাদ সম্মেলনে কান্নায় ভেঙে পড়েছিলেন টাইগারদের সাবেক এ অধিনায়ক।

নিষেধাজ্ঞার এক বছরে আইসিসির সব শর্ত মেনে চলেছেন।

গত ৫ সেপ্টেম্বর বিকেএসপিতে একান্তে অনুশীলনের আগেও আইসিসির অনুমতি নিয়েছেন ৩৩ বছর বয়সী সব্যসাচী এ ক্রিকেটার।

লঙ্কা সফরে সিরিজের দ্বিতীয় টেস্ট দিয়ে প্রত্যাবর্তন করার কথা ছিলো দেশসেরা এ ক্রিকেটারের। শ্রীলঙ্কায় কোয়ারেন্টাইন জটিলতা নিয়ে শেষ পর্যন্ত সফরটি বাতিল হওয়ায় আমেরিকায় স্ত্রী-কন্যাদের কাছে ফিরে গেছেন সাকিব।

নভেম্বরের প্রথম সপ্তাহে দেশে ফিরবেন সাকিব। নভেম্বরের মাঝামাঝি অনুষ্ঠিত হতে যাওয়া কর্পোরেট টি-টুয়েন্টি টুর্নামেন্ট দিয়েই খেলায় ফিরবেন।

নিষেধাজ্ঞার এক বছরে খুব বেশি খেলা ‘মিস’ করেননি সাকিব। জাতীয় দলের ভারত ও পাকিস্তান সফর এবং জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ ছাড়া করোনাভাইরাসে কোন টুর্নামেন্টই হতে পারেনি।

সাকিবের প্রত্যাবর্তনে জাতীয় দল নিয়েও নতুন করে পরিকল্পনা করতে পারবে বিসিবি। নিষেধাজ্ঞা শেষ হওয়ায় স্বস্তি ফিরছে দেশের ক্রিকেটেও।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৯:৫৯ অপরাহ্ণ | বুধবার, ২৮ অক্টোবর ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

সাকিব এখন বাংলাদেশে

০২ সেপ্টেম্বর ২০২০