ঘোষণা

প্রবাসে ১১শ’ বাংলাদেশির মৃত্যু, বেড়েছে সংক্রমণ

| শনিবার, ২০ জুন ২০২০ | পড়া হয়েছে 97 বার

প্রবাসে ১১শ’ বাংলাদেশির মৃত্যু, বেড়েছে সংক্রমণ

বিবেক ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বের বিভিন্ন দেশে এ পর্যন্ত ১ হাজার ১১৩ জন বাংলাদেশি মারা গেছেন। এছাড়া বেড়েছে সংক্রমণও।

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত, কুয়েত ও কাতারে গত দুই সপ্তাহে নিহত ও সংক্রমিত লোকের সংখ্যা আশঙ্কাজনকভাবে বেড়েছে।

করোনায় এ পর্যন্ত সৌদি আরবে ৩৭৫ জন, যুক্তরাজ্যে প্রায় ৩০৫, যুক্তরাষ্ট্রে ২৭২, সংযুক্ত আরব আমিরাতে ৫০, কুয়েতে ৪০, ইতালিতে ১৪, কাতারে ১৩ জন; কানাডা ও বাহরাইনে ৯ জন করে, সুইডেনে ৮, ফ্রান্সে ৭, স্পেনে ৫ এবং মালদ্বীপ, পর্তুগাল, কেনিয়া, লিবিয়া, দক্ষিণ আফ্রিকা ও গাম্বিয়ায় এক জন করে বাংলাদেশি মারা গেছেন।

সিঙ্গাপুরে সবচেয়ে বেশি বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ছাড়িয়ে গেছে। তবে সিঙ্গাপুরে বিপুল সংখ্যায় বাংলাদেশি আক্রান্ত হলেও তাদের বড় অংশ সুস্থ হয়ে গেছেন।

এছাড়া সৌদি আরবে ১৪ হাজার, সংযুক্ত আরব আমিরাতে ৪ হাজার, কাতারে প্রায় ৪ হাজার, কুয়েতে এক হাজার, বাহরাইনে ৭০০, ইতালিতে ২৫০ এবং স্পেনে ২০০ জন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য বাদ দিয়ে এই ৮ দেশে আজ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশির সংখ্যা ৪৯ হাজার ছাড়িয়ে গেছে।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৫:১৮ পূর্বাহ্ণ | শনিবার, ২০ জুন ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত