ঘোষণা

বাংলাদেশে ১৫ মে পর্যন্ত সাধারণ ছুটি বাড়ানো হবে: শেখ হাসিনা

| সোমবার, ০৪ মে ২০২০ | পড়া হয়েছে 103 বার

বাংলাদেশে ১৫ মে পর্যন্ত সাধারণ ছুটি বাড়ানো হবে: শেখ হাসিনা

বিবেকবার্তা ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগনের সুরক্ষা নিশ্চিত করতে আমাদের সরকার অঙ্গীকারবদ্ধ। তাই করোনা ভাইরাস প্রতিরোধে সাধারণ ছুটি আরেক দফা বাড়িয়ে ১৫ মে পর্যন্ত নেয়ার ব্যাপারে বিবেচনা করা হয়েছে।

আজ সোমবার দেশের করোনা পরিস্থিতি নিয়ে রংপুরের ৮ জেলার কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, মানুষের সুরক্ষার কথা যেমন ভাবছি তেমনি দেশের অর্থনীতির কথাও ভাবতে হচ্ছে। রোজার কারণে ইফতার সাহরির সুবিধার্থে কিছু কারখানা খুলে দেয়া হয়েছে। কিছু গার্মেন্টসও খুলে দিয়েছি আমরা। আসলে অর্থনীতির চাকা সচল রাখতে আমাদেরকে কৌশলী হতে হচ্ছে। ঈদের আগে আরো কিছু কারখানা, ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার কথা ভাবছি আমরা।

প্রধানমন্ত্রী আরও বলেন, জাতির জনকের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে আমরা যখন এগিয়ে যাচ্ছিলাম তখন করোনা আসল একটা বাধা হয়ে। তারপরও এই ভাইরাস মোকাবেলা করে আমরা এগিয়ে যাব। ভয় পাওয়ার কিছু নেই। আপনারা সতর্ক থাকুন, ঘরে থাকুন, আল্লাহর ওপর ভরসা রাখুন।

এসময় সবাইকে জরুরি কারণ ছাড়া ঘর থেকে বের না হওয়া এবং স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

আজকের ভিডিও কনফারেন্সে রংপুর বিভাগের প্রশাসন, জনপ্রতিনিধি, চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী এবং সশস্ত্র বাহিনীর প্রতিনিধিসহ শিক্ষক এবং মসজিদের ইমাম সংযুক্ত ছিলেন।

বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার এবং কয়েকটি বেসরকারি টিভি চ্যানেল এবং রেডিও স্টেশন ভিডিও কনফারেন্স সরাসরি সম্প্রচার করে।

Facebook Comments

বাংলাদেশ সময়: ২:৫৭ অপরাহ্ণ | সোমবার, ০৪ মে ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত