ঘোষণা

বিবেকবার্তার যাত্রা শুরুতে পৃথিবীবাসীর মহামারী থেকে মুক্তিলাভের প্রত্যাশা

| বৃহস্পতিবার, ৩০ এপ্রিল ২০২০ | পড়া হয়েছে 89 বার

বিবেকবার্তার যাত্রা শুরুতে পৃথিবীবাসীর মহামারী থেকে মুক্তিলাভের প্রত্যাশা

সারা পৃথিবী থমকে আছে মানুষের সৃষ্টি (কথিত) ভাইরাসে আক্রান্ত হওয়ার ভয়ে। এই ভাইরাস ইতিমধ্যে মানুষের মনে যে ভয় বাধা বেধেছে তা যে কোন যুদ্ধক্ষেত্রে মানব জাতিকে দমন করার জন্য ব্যবহার করা মারণাস্ত্রর চেয়ে ভয়াবহ। এই ভাইরাস এতটাই ভয়াবহ যা খালি চোখে দেখতে পাই না অথচ এর ছোঁয়ায় মানুষ মৃত্যুর দোড় গোড়ায় চলে যায়, ক্ষেত্র বিশেষে মৃত্যুর সাথেও আলিঙ্গন করছে কেউ কেউ।

সে ক্ষেত্রে বিবেকবার্তা বারবার ঘোষণা দিয়েও আমরা আন্তর্জালে সময়মত নিয়ে আসতে পারি নি, এজন্য বিবেকবার্তার লেখক, পাঠক, বিজ্ঞাপন দাতা এবং শুভাকাঙ্গীদের কাছে দুহাত জোড় করে ক্ষমা চেয়ে নিচ্ছি। তারপরেও বলতে পারি মে মাসের প্রথম দিন থেকে আমরা চেষ্টা করছি নিয়মিত লেখা (সংবাদ সহ) পোর্টালে পোস্ট দিয়ে আপনাদের পাশে থাকার জন্য।

নতুন ডিজাইনে আমাদের বিবেকবার্তা ডট জেপি-র সাইটটির কাজ এখনও পুরো দমে সম্পন্ন না হলেও আশা করছি আপনাদের সার্বিক সহযোগিতাই আমাদের দ্রুত কাজ সম্পন্ন এবং সফলতা বয়ে আনবে। বিবেকবার্তা কোন দৈনিক সংবাদ পত্র বা নিউজ পোর্টাল নয়। এটিকে আমরা অনলাইন ম্যাগাজিন হিসেবে প্রকাশ করতে যাচ্ছি। তবে হ্যাঁ, যেহেতু বিবেকবার্তা জাপান থেকে প্রকাশিত পোর্টাল সুতরাং জাপানে বসবাসকারী বাংলাদেশীদের বিভিন্ন কর্মকান্ডের সংবাদকে প্রাধান্য দেওয়া হবে।

প্রতি সপ্তাহের শুক্র-শনি-রবি তিনদিন মূলত নতুন লেখা পোস্ট করা হবে বিবেকবার্তা ডট জেপি পোর্টালে। এছাড়া জাপানের সংবাদ, অন্য প্রবাস বা প্রয়োজনীয় সংবাদ যখন ঘটনা ঘটবে তখনই সংবাদ পরিবেশন হবে।

আমাদের বর্তমান নতুন এই সাইটের কাজ শুরু করা থেকে এখন পর্যন্ত যাদের নিয়ে পথ চলা তাদের মধ্যে গোলাম মাসুম জিকো, আলমগীর হোসেন ইমন, আসিফ সরকার, আরীফুল হক চৌধুরী জুয়েল, একলাছ উর রহমান, শাইখ মাহমুদ আলম, হেদায়েৎ উল্লাহ তুর্কী, নাজমুল ইসলাম, সাইফুর রহমান কায়েশ, ওমর শাহ এদের কাছে আমরা বিবেকবার্তা পরিবার কৃতজ্ঞ।

বিবেকবার্তা পরিবারের সকল সদস্যদের আশা ও বিশ্বাস, বর্তমান বিশ্বের বুকে যে মহামারী চলছে, পরম করুণাময় আল্লাহ তায়ালার (সৃষ্টিকর্তার) ইচ্ছেতে দ্রুত তা থেকে মানব জাতি মুক্তি লাভ করবে। সকলের সুন্দর স্বাস্থ ও মঙ্গল কামনা করছি।

আবার নতুন সূর্য উদয় হোক, যার আলোয় আলোকিত হবে সকল মানব জাতি বা পৃথিবীবাসী। সবাই হোক বিবেকবান।

পি.আর. প্ল্যাসিড
সম্পাদক
বিবেকবার্তা ডট জেপি
১ মে, ২০২০, শুক্রবার।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৩:১২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ এপ্রিল ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত