ঘোষণা

মালয়েশিয়া ভিসা প্রার্থীদের প্রতি বাংলাদেশ দূতাবাসের আহ্বান

অনলাইন ডেস্ক | শুক্রবার, ০৮ মে ২০২০ | পড়া হয়েছে 93 বার

মালয়েশিয়া ভিসা প্রার্থীদের প্রতি বাংলাদেশ দূতাবাসের আহ্বান

বিবেকবার্তা ডেস্কক : করোনা সংকটকালে মালয়েশিয়ায় অবস্থিত প্রবাসী বাংলাদেশিদের জরুরি বার্তা দিয়েছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস।

দেশটিতে অবস্থানরত যেসকল বাংলাদেশির ভিসার মেয়াদ গত ফেব্রুয়ারিতে শেষ হয়েছে এবং ভ্রমণ ভিসায় মালয়েশিয়ায় এসে লকডাউনের কবলে পড়ে আটকে গেছেন তাদের উদ্দেশ্যেই মূলত এ বার্তা। বুধবার (৬ মে) রাতে মিশনের ফেইসবুক পেইজে উল্লেখিত বিজ্ঞপ্তিটি পোস্ট করা হয়।

বিজ্ঞপ্তিটিতে বলা হয়, মালয়েশিয়া ইমিগ্রেশন স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য কঠোরভাবে এপয়েন্টমেন্ট পদ্ধতি এবং জনসমাগম নিয়ন্ত্রণ করবে। শুধু এপয়েন্টমেন্টের মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং করোনা প্রতিরোধের ব্যবস্থা গ্রহণ করে সার্ভিস দিবে। এক্ষেত্রে ইমিগ্রেশন প্রদত্ত নিয়ম-কানুন মেনে চলতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি বিশেষভাবে অনুরোধ করা জানানো হয়েছে।

পূর্ব এপয়েন্টমেন্ট গ্রহণের জন্য ইমিগ্রেশনে যাবার আগে অবশ্যই অনলাইনে তা সংগ্রহ করতে হবে।

এপয়েন্টমেন্ট সিস্টেম: নিম্নলিখিত ওয়েবসাইটের মাধ্যমে এপয়েন্টমেন্ট নিতে হবে:
ক) ভিসা, পাস, পারমিট: www.poweq.my
খ) Expatriate services:
1. Expatriate: esd.imi.gov.my
2. MyHelp Modul for companies: esd.imi.gov.my
For companies: myexpats.com.my
3. MyHelp Modul for RP-T: http://rpt.talencorp.com.my
গ) All Services: http://stop.imi.gov.my (from 8 May 2020 onwards)

ভিসা রিনিউ এর জন্য এপয়েন্টমেন্ট:
এমসিও এর আগে বা চলাকালে ভিসার মেয়াদ শেষ হলে পরদিন থেকে ৩০ কর্মদিবসের মধ্যে ইমিগ্রেশনে গিয়ে ভিসার মেয়াদ বৃদ্ধি করতে পারবেন। এজন্য আগেই অনলাইনে এপয়েন্টমেন্ট নিতে হবে।

দেশে ফিরে যেতে বিশেষ সুবিধা:

মালয়েশিয়ায় অবস্থিত কোন বিদেশি নাগরিকের ভিসার মেয়াদ চলতি বছরের ১ জানুয়ারি বা এরপরে শেষ হলে এবং ফ্লাইট টিকিট থাকলে এমসিও শেষ হবার ১৪ কর্মদিবসের মধ্যে ইমিগ্রেশনের পাশ এবং কোন রকম শাস্তি ছাড়াই সরাসরি নিজ দেশে ফিরতে পারবেন।

ইমিগ্রেশন অফিসে স্বাস্থ্য বিধি পালন, সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক ও হ্যান্ড গ্লাভ ব্যাবহার করা, মোলাকাত ও হ্যান্ড শেককরা থেকে বিরত থাকা এবং কোন জটলা না করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৪:২৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৮ মে ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত