ঘোষণা

রাজধানীতে ৯টি বাসে আগুন: ৮ মামলায় গ্রেপ্তার ১৮

অনলাইন ডেস্ক | শুক্রবার, ১৩ নভেম্বর ২০২০ | পড়া হয়েছে 38 বার

রাজধানীতে ৯টি বাসে আগুন: ৮ মামলায় গ্রেপ্তার ১৮

রাজধানীতে নয়টি বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় আটটি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত ১৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার সকালে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন-অর-রশিদ গণমাধ্যমকে বলেন, গতকাল দণ্ডবিধির ৩০৭, ৪৩৫, ৪২৭, ১০৯, ৩৪ ও ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৪(৩) ধারায় দুটি মামলা দায়ের হয়েছে। মামলা নম্বর ২১ ও ২২। দুই মামলায় ছয় জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পল্টন থানার ডিউটি অফিসার বলেন, বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় পল্টন থানায় দুটি মামলা দায়ের হয়েছে। মামলা নম্বর ৩৬ ও ৩৮। ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় ও ১৯০৮ সালের বিস্ফোরক আইনের ৩ ধারায় দায়ের করা মামলায় ৩৮ জন এবং দণ্ডবিধির ৪৩৫, ৩০৭, ১০৯ ও বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় দায়ের মামলায় ৩৮ জনকে আসামি করা হয়েছে। ইতোমধ্যে অজ্ঞাতপরিচয় দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এ ছাড়া, মতিঝিল থানায় দণ্ডবিধির ১৪৩, ৪৩৫, ৪০৭ এবং বিশেষ ক্ষমতা আইনের ১৫(১) ও (৩)২৫ ঘ ধারায় দায়ের হওয়া মামলায় এক জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বংশাল থানায় দায়ের হওয়া মামলায় দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় ভাটারা থানায় বিস্ফোরক আইনের ৩ ধারা এবং বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় ৯৫ জনের নামে মামলা দায়ের হয়েছে। মামলা নম্বর ৩০। তবে এই মামলায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

গতকাল রাজধানীর বিভিন্ন স্থানে নয়টি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

Facebook Comments

বাংলাদেশ সময়: ১:৪৭ অপরাহ্ণ | শুক্রবার, ১৩ নভেম্বর ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত