ঘোষণা

সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করতে বলেছেন তাপস

অনলাইন ডেস্ক | মঙ্গলবার, ১২ জানুয়ারি ২০২১ | পড়া হয়েছে 21 বার

সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করতে বলেছেন তাপস

সাঈদ খোকনের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা প্রত্যাহার করতে বলেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, ‘আমি এই মামলায় সম্পৃক্ত না। দুজন অতিউৎসাহী আইনজীবী মামলা দায়ের করেছেন।’

আজ মঙ্গলবার দুপুরে নগর ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ‘মামলার বিষয়ে আমি পরবর্তীতে সিদ্ধান্ত নেবো। এই বিষয়টি হাস্যরসাত্মক পর্যায়ে চলে গেছে। এরপর আমি এই বিষয়ে আর কোনো কথা বলতে চাই না।’

শেখ ফজলে নূর তাপসকে নিয়ে ‘মানহানিকর বক্তব্য’ দেওয়ার অভিযোগে গতকাল অ্যাডভোকেট সারোয়ার আলম এবং অ্যাডভোকেট আনিসুর রহমান বাদী হয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির দুটি মামলা দায়ের করেন।

আজ ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী বাদীপক্ষের জবানবন্দি নিয়েছেন। আগামী ১৯ জানুয়ারি আদালত আদেশ দেবেন।

সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির মামলা করা হবে।

 

উল্লেখ্য, গত শনিবার প্রেসক্লাব এলাকায় এক মানববন্ধনে সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, মেয়র তাপস দক্ষিণ সিটি করপোরেশনের শত শত কোটি টাকা তার নিজ মালিকানাধীন মধুমতি ব্যাংকের স্থানান্তরিত করেছেন। এই শত শত কোটি টাকা বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে বিনিয়োগ করার মাধ্যমে কোটি কোটি টাকা লাভ হিসেবে গ্রহণ করছেন। অন্যদিকে, অর্থের অভাবে দক্ষিণ সিটি করপোরেশনের গরিব কর্মচারীরা মাসের পর মাস বেতন পাচ্ছেন না। সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়ন প্রকল্প অর্থের অভাবে বন্ধ হয়ে গেছে।

এসব কারণে তাপস মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন দাবি করে সাবেক মেয়র সাঈদ খোকন বলেন, এ ধরণের কর্মকাণ্ডের দায়ে সিটি করপোরেশন আইন ২০০৯, দ্বিতীয় ভাগের দ্বিতীয় অধ্যায়ের অনুচ্ছেদ ৯ (২) (জ) অনুযায়ী তিনি মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৪:২৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১২ জানুয়ারি ২০২১

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত