ঘোষণা

সৌদি আরবে ৩ বিলিয়ন ডলার দুর্নীতির মামলা, গ্রেপ্তার ৩২

অনলাইন ডেস্ক | শুক্রবার, ২৯ জানুয়ারি ২০২১ | পড়া হয়েছে 265 বার

সৌদি আরবে ৩ বিলিয়ন ডলার দুর্নীতির মামলা, গ্রেপ্তার ৩২

একটি সংঘবদ্ধ অপরাধী চক্রের কাছ থেকে ঘুষ নেওয়া ও সেই অর্থ সৌদি আরবের বাইরে পাচার করার অভিযোগে ৩২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

২৮ জানুয়ারি সৌদি সংবাদমাধ্যম আল আরাবিয়া’ এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি দুর্নীতি-বিরোধী কর্তৃপক্ষ ‘নাজাহা’ গতকাল জানিয়েছে, দেশটিতে ৩ দশমিক ৭ বিলিয়ন ডলার দুর্নীতির মামলায় ৩২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এতে আরও বলা হয়েছে, ঘুষ নেওয়ার অভিযোগে কয়েকজন ব্যাংক কর্মীর বিরুদ্ধে একটি ফৌজদারি মামলা করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। অভিযুক্ত ব্যক্তিরা একটি সংঘবদ্ধ চক্রের কাছ থেকে ঘুষ নিয়েছে। সেই চক্রে কয়েকজন ব্যবসায়ীসহ আরও অনেকে রয়েছেন।

প্রতিবেদেন মতে, অজ্ঞাত উৎস থেকে আসা বিপুল পরিমাণ অর্থ অভিযুক্ত ব্যাংক কর্মীরা ঘুষের বিনিময়ে দেশের বাইরে পাচারে সহযোগিতা করেছিলেন।

গ্রেপ্তারকৃত ব্যক্তিদের মধ্যে ১২ জন ব্যাংক কর্মী, ৭ জন ব্যবসায়ী, ৫ জন সৌদি নাগরিক ও পুলিশ বিভাগের একজন কর্মকর্তা রয়েছেন উল্লেখ করে প্রতিবেদনে আরও বলা হয়েছে, তাদের বিরুদ্ধে ‘ঘুষ, জালিয়াতি, ক্ষমতার অপব্যবহার, অবৈধ উপায়ে অর্থ অর্জন ও অর্থ পাচারের’ অভিযোগ আনা হয়েছে।

‘নাজাহা’ কর্তৃপক্ষ এসব ব্যক্তির নাম ও মামলা সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

গত বছর ঘুষ ও দুর্নীতির অভিযোগে দেশটির সামরিক বাহিনীর কর্মকর্তাসহ কয়েক শ সরকারি কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে বলেও প্রতিবেদনে বলা হয়েছে।

Facebook Comments

বাংলাদেশ সময়: ১১:৩৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৯ জানুয়ারি ২০২১

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত