ঘোষণা

শর্ত সাপেক্ষে আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট চালু

বিবেকবার্তা ডেস্ক, | রবিবার, ০২ মে ২০২১ | পড়া হয়েছে 70 বার

শর্ত সাপেক্ষে আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট চালু

অতি ঝুঁকিপূর্ণ বিবেচিত দেশগুলো বাদে অন্য সব গন্তব্যে কঠোর শর্ত সাপেক্ষে নিয়মিত বানিজ্যিক ফ্লাইটে যাত্রী পরিবহনের অনুমতি দিয়েছে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। করোনা পরিস্হিতির কারনে বেশ কয়েক দফায় সর্বশেষ ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। ফ্লাইট চলাচলের বিধি নিষেধেও সে সে পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিলেও তা আর হয় নি।
কোভিড -১৯ সংক্রমণের হার বিবেচনায় অতি ঝুঁকিপূর্ণ হিসেবে ১২টি দেশের সঙ্গে বাংলাদেশ থেকে ফ্লাইট চলাচল বন্ধ রাখার কথা জানিয়েছে বেবিচক। এগুলো হলো – আর্জেন্টিনা,ব্রাজিল,কলম্বিয়া, কোস্টারিকা, সাইপ্রাস,জর্জিয়া,ভারত, ইরান, মঙ্গোলিয়া,ওমান,সাউদ আফ্রিকা ও তিউনিশিয়া। ২৬টা দেশকে ঝুঁকিপূর্ণ বিবেচনা করে সেসব দেশের সঙ্গে বাংলাদেশের ফ্লাইট শর্তসাপেক্ষে চলাচল করতে পারবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
দেশগুলো হলো- অস্ট্রিয়া, আজারবাইজান, বাহরাইন, বেলজিয়াম,চিলি,ক্রোয়েশিয়া,এস্তোনিয়া ফ্রান্স, জার্মানি,গ্রিস,হাঙ্গেরি,ইরাক, কুয়েত,ইতালি,লাটভিয়া, লিথিওনিয়া, নেদারল্যান্ড, প্যারাগুয়ে, পেরু,কাতার,স্লোভেনিয়া,স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড, তুরস্ক ও উরুগুয়ে। দুই তালিকা মিলে ৩৮টি দেশের বাইরে থাকা দেশগুলোর যাত্রীদের আরটিপিসিআর নেগেটিভ সনদ আনা সাপেক্ষে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন পালন করতে হবে।
পরবর্তীতে স্বাস্হ্য পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে বাকি ১১ দিন হোম কোয়ারেন্টাইন অথবা আইসোলেশন থাকার জন্য বিবেচিত হবেন বলে জানানো হয়েছে। এছাড়াও বিজ্ঞপ্তিতে এয়ার বাবল ফ্লাইটগুলোর চলাচলও স্হগিত রাখা হয়েছে।

Facebook Comments

বাংলাদেশ সময়: ১০:২৯ পূর্বাহ্ণ | রবিবার, ০২ মে ২০২১

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত