ঘোষণা

টোকিওতে করোনাভাইরাস আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড

| বৃহস্পতিবার, ২৫ জুন ২০২০ | পড়া হয়েছে 32 বার

টোকিওতে করোনাভাইরাস আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড

এনামুল সরকার (আসিফ) : টোকিওতে গত বুধবার নতুন করে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৫০ জন ছাড়িয়ে গেছে বলে নিশ্চিত করেছে টোকিও মেট্রোপলিটন সরকারের দল।

মে মাসের ৫ তারিখের পর থেকে এবারই প্রথম দৈনিক সংক্রমণের সংখ্যা ৫০ ছাড়িয়ে গিয়ে ৫৫ দাঁড়িয়েছে। এই সংখ্যা ২৫ মে জরুরি অবস্থা তুলে নেয়ার পর সর্বোচ্চ রেকর্ড গড়েছে।

টোকিও সরকারের দল গবেষণা করে জানান যে, জাপানে জরুরী অবস্থা সম্পূর্ণরূপে শিথিল করায় জাপানের সর্ব সাধারণ দেশী ও ভিনদেশি নাগরিকরা টোকিওর জনবহুল এলাকা সমূহতে বিভিন্ন প্রকার অনুষ্ঠানমূলক কার্যকর্মে অংশগ্রহণসহ টোকিওতে বিভিন্ন জেলা সমূহের লোকজন প্রবেশ করে। যার ফলে রাজধানী টোকিওতে নোভেল করোনা ভাইরাসের আক্রান্তর হার বৃদ্ধি পেয়েছে।

৫৫ টি নতুন ঘটনার মধ্যে রাত্রিকালীন বিনোদন জীবনের বিভিন্ন স্থাপনা কেন্দ্রীভূত থাকা এলাকাগুলোতে কর্মরত লোকজনের উপর চালানো দলবদ্ধ পরীক্ষা এবং যেসব জায়গায় একের পর এক সংক্রমণ খুঁজে পাওয়া যাচ্ছিল সেখানকার কর্মীদের মধ্যে চালানো পরীক্ষায় নিশ্চিত হওয়া ফলাফল অন্তর্ভুক্ত আছে।

টোকিওতে করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ শনাক্ত হওয়া লোকজনের মোট সংখ্যা এখন হচ্ছে ৫,৮৯৫। তার মধ্যে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩২১ জনে।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৩:২৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ জুন ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত