ঘোষণা

নতুন সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে সতর্ক থাকার আহ্বান টোকিওর মেয়রের

| বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০ | পড়া হয়েছে 19 বার

নতুন সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে সতর্ক থাকার আহ্বান টোকিওর মেয়রের

আসিফ সরকার: কয়েক সপ্তাহের মধ্যে করোনাভাইরাস সংক্রমণের দৈনিক হিসাব সর্বোচ্চে পৌঁছে যাওয়া নিশ্চিত হওয়ার পর টোকিও মেট্রোপলিটন সরকারের কর্মকর্তারা সতর্কতা জারি করেছেন। টোকিও’র গভর্নর বলছেন এই সতর্কতা নগরবাসীদের মনোযোগ আকৃষ্ট করার একটি উপায় হলেও অর্থনীতি ধীরে পুনরায় খুলে দেয়ার পরিকল্পনার রদবদল এটা ঘটাবে না।

সতর্কতা জারির চিহ্ন হিসেবে টোকিও উপসাগর এলাকার বিখ্যাত রেইনবো ব্রিজ ও সেই সাথে টোকিও মেট্রোপলিটন সরকারের ভবনের আলোকসজ্জা রঙধনুর সাত রঙ থেকে লালে বদল করে নেয়া হয়েছে।

কর্মকর্তারা মঙ্গলবার রাজধানীতে নতুন ৩৪টি সংক্রমণ চিহ্নিত হওয়ার খবর দিয়েছেন। এটা হচ্ছে প্রায় তিন সপ্তাহের মধ্যে প্রথম এই সংখ্যার ৩০’এর সীমানা অতিক্রম করে যাওয়া।

কেন্দ্রীয় সরকার টোকিও মেট্রোপলিটন এলাকা থেকে জরুরি অবস্থা তুলে নেয়ার এক সপ্তাহ পর এই সংখ্যা বৃদ্ধি লক্ষ্য করা যায়। জরুরি অবস্থা তুলে নেয়া বন্ধ থাকা অনেক বাণিজ্যিক প্রতিষ্ঠানের প্রতি নিয়ন্ত্রণ শিথিল শুরু করার অনুরোধ জানাতে জেলা সরকারকে উদ্বুদ্ধ করেছিল।

কর্মকর্তারা এর পর থেকে পরিস্থিতির উপর নজর রাখছেন এবং বলছেন পরিস্থিতির অবনতি হচ্ছে।

টোকিও’র গভর্নর কোইকে ইয়ুরিকো মঙ্গলবার বলেছেন, “কভিড-১৯’এর বিস্তার বন্ধ করে যাওয়ার সাথে সাথে সামাজিক ও অর্থনৈতিক কর্মকাণ্ড পুনরায় শুরু করা আমরা অব্যাহত রাখতে চাই। সকল নগরবাসীর সহযোগিতা আমাদের প্রয়োজন হবে।”

টোকিও’র কর্মকর্তারা বিশেষভাবে বার ও নাইট ক্লাবগুলোর সংক্রমণ নিয়ে উদ্বিগ্ন। নাইট ক্লাব ও বারে সংক্রমণের বিস্তার প্রতিহত করতে সরকার মঙ্গলবার একটি নির্দেশিকা নিয়ে বিশেষজ্ঞদের সাথে আলোচনা শুরু করেছে।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৪:৪৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত