ঘোষণা

ইসলামিক ফাউন্ডেশনের সাবেক মহাপরিচালক আর নেই

| শুক্রবার, ২৬ জুন ২০২০ | পড়া হয়েছে 38 বার

ইসলামিক ফাউন্ডেশনের সাবেক মহাপরিচালক আর নেই

বিবেক ডেস্ক : ইসলামিক ফাউন্ডেশনের সাবেক মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন।

মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৪ বছর। স্ত্রী ও এক কন্যা রেখে গেছেন। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়।

ইফার পরিচালক (ঢাকা বিভাগ) তৌহিদুল আনোয়ার জানান, সামীম মোহাম্মদ আফজাল ক্যান্সারে আক্রান্ত ছিলেন। তার অবস্থার অবনতি হওয়ায় ধানমন্ডির সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানেই রাতে মারা যান।

সামীম আফজাল ১৯৮৩ সালে সহকারী জজ হিসেবে সিলেটে কর্মজীবন শুরু করেন। তিনি দেশের বিভিন্ন জেলায় সিনিয়র এসিস্ট্যান্ট জজ, সাব জজ, এডিশনাল ডিস্ট্রিক্ট ও সেশন্স জজ হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতকোত্তর (এলএলএম) ডিগ্রি লাভ করেন।

২০০৯ সালে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে নিযুক্ত হন।এই পদে থাকা অবস্থায় ১৯ এপ্রিল ২০১৮ ইসলামী ব্যাংক ফাউন্ডেশনেরও চেয়ারম্যান করা হয় সামীম মোহাম্মদ আফজালকে।

২০১৮ সালের ৪ আগস্ট সামীম মোহাম্মদ আফজালের একমাত্র পুত্র আফজালুর রশিদ অনিক (২৫) নগরীর মোহাম্মদপুরস্থ বাসায় ইন্তেকাল করেন।

প্রসঙ্গত, নানা নাটকীয়তা ও কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের মুখে দুর্নীতির অভিযোগে অভিযুক্ত ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক (ডিজি) পদ থেকে ৩০ ডিসেম্বর ২০১৯ বাদ পড়েন সামীম মোহাম্মদ আফজাল।

সামীম মোহাম্মদ আফজাল ১১ বছর ধরে ইসলামিক ফাউন্ডেশন মহাপরিচালক হিসেবে কর্মরত ছিলেন। চাকরির বয়স শেষে ২ দফায় তিনি চুক্তিভিত্তিক নিয়োগ পান।

তার বিরুদ্ধে দায়িত্বে থাকাকালীন ৭৯৬ কোটি ৩৯ লাখ ২৩ হাজার টাকার দুর্নীতির অভিযোগের দুদকের মামলা চলছিল। সর্বশেষ গত ৪ ফেব্রুয়ারি সামীম মোহাম্মদ আফজালের দুর্নীতির তদন্তের নির্দেশনা চেয়ে হাইকোর্টে করা রিট শুনানি ৮ সপ্তাহের জন্য মুলতবি রাখা হয়।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ শুনানি শেষে এই আদেশ দেন।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৫:৪৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৬ জুন ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত