ঘোষণা

বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়িয়েছে

| শুক্রবার, ০৫ জুন ২০২০ | পড়া হয়েছে 20 বার

বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়িয়েছে

বিবেক ডেস্ক : করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে ৮১১ জনের মৃত্যু হলো। এ ছাড়া দেশে নতুন করে আরো দুই হাজার ৮২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ৬০ হাজার ৩৯১ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে ৩০ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে পুরুষ ২৩ জন, নারী সাতজন। বয়সের বিশ্লেষণে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাতজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ছয়জন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন ও ৮১ থেকে ৯০ জন একজন। এর মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে ১২ জন, সিলেট বিভাগে তিনজন, রাজশাহী বিভাগে দুজন, বরিশালে একজন ও সিলেট বিভাগে একজন রয়েছে।

অধ্যাপক নাসিমা বলেন, মৃত ৩০ জনের মধ্যে হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১৭ জন ও বাসায় ১৩ জন। এ ছাড়া মোট শনাক্তের বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় ১৪‌ হাজার ৮৮ জনের পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া নমুনা সংগ্রহ করা হয়েছিল ১৪ হাজার ৬৪৫ জনের। এর মধ্য থেকে দুই হাজার ৮২৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে, যা পরীক্ষার ২০ দশমিক ১৭ শতাংশ শনাক্ত হয়েছে। তিনি বলেন, এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ৬৪৩ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত ১২ হাজার ৮০৪ জন সুস্থ হলেন, যা মোট শনাক্তের ২১ দশমিক ২০ শতাংশ রোগী সুস্থ হয়েছেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর পরে গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে করোনা রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। বর্তমানে আজ দেশে ৬০ হাজার ৩৯১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এই পর্যন্ত মোট তিন লাখ ৭২ হাজার ৩৬৫ জনের করোনাভাইরাসের পরীক্ষা সম্পন্ন হয়েছে।

Facebook Comments

বাংলাদেশ সময়: ১০:৪৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৫ জুন ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত