ঘোষণা

ডা. ফেরদৌসকে নিয়ে অপপ্রচারের নিন্দা জানিয়ে নিউইয়র্কে সমাবেশ

| মঙ্গলবার, ১৬ জুন ২০২০ | পড়া হয়েছে 29 বার

ডা. ফেরদৌসকে নিয়ে অপপ্রচারের নিন্দা জানিয়ে নিউইয়র্কে সমাবেশ

বিবেক ডেস্ক : বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ ডা. ফেরদৌস খন্দকারের বিরুদ্ধে অপপ্রচার, মিথ্যা ও বানোয়াট প্রচারণা বন্ধের দাবি জানিয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে প্রতিবাদ সমাবেশ হয়েছে।

বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ ডা. ফেরদৌস খন্দকারের বিরুদ্ধে অপপ্রচার, মিথ্যা ও বানোয়াট প্রচারণা বন্ধের দাবি জানিয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে প্রতিবাদ সমাবেশ হয়েছে। জ্যাকসন হাইটস এলাকাবাসীর পক্ষ থেকে গত সোমবার বিকেলে এই সমাবেশ হয়।

সমাবেশে বক্তারা বলেন, ডা. ফেরদৌস খন্দকার করোনা মহামারির সময়টায় যেভাবে মানুষের পাশে থেকে দৃষ্টান্ত স্থাপন করেছেন, তার কোনো তুলনা হয় না। এজন্য নিজের জীবনের ঝুঁকি নিতেও পিছপা হননি তিনি। চিকিৎসা, খাদ্য ও অর্থ সহায়তা দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন। অথচ সেই মানুষটিকে ঢাকা এয়ারপোর্টে নামার পর কোয়ারেন্টিনের নামে যেভাবে হেনস্থা করা হয়েছে তার তীব্র নিন্দা জানিয়েছেন তারা।

বক্তারা বলেন, একদল সুবিধাবাদী লোক কোনো ধরনের যাচাই-বাছাই না করে, খারাপ উদ্দেশ্য নিয়ে তাঁকে খুনি মোশতাক কিংবা খুনি কর্নেল রশিদের আত্মীয় বলে প্রচার করছে। অথচ এই তথ্য পুরোপুরি মিথ্যা। কেবল তাই নয়, নিউইয়র্কের স্বনামধন্য এই চিকিৎসকের পেছনে বাংলাদেশের কিছু অনলাইন ও টেলিভিশন যেভাবে সংবাদ প্রচার করেছে তা সাংবাদিকতার কোনো নীতিতে পড়ে না। একতরফা ও মনগড়া এসব সংবাদের নিন্দা জানিয়ে তা প্রত্যাহার করে নেওয়ার দাবি জানানো হয়েছে সমাবেশ থেকে। সেইসঙ্গে দায়ীদের বিচারও দাবি করা হয়েছে।

বক্তারা বলেন, ডা. ফেরদৌস খন্দকারের পাশে বাংলাদেশের আপামর মানুষের মতো নিউইয়র্ক, তথা জ্যাকসন হাইটসের মানুষ রয়েছে। সম্মানের সঙ্গে তাঁকে বাংলাদেশে কাজ করতে দেওয়ার দাবি জানান তারা। পরে নিরাপদে তিনি আমেরিকায় যেন ফিরে আসতে পারেন, সেই দাবিও জানানো হয়েছে সমাবেশ থেকে।

আয়োজক সংগঠনের সভাপতি শাকিল মিয়ার সভাপতিত্বে ও মোহাম্মদ কাসেমের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি নিজামুল হক নিজাম, অন্যতম সংগঠক মনিরুল ইসলাম, বাবু, নমি ও সফি।

Facebook Comments

বাংলাদেশ সময়: ১২:১৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৬ জুন ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত