ঘোষণা

দুর্নীতি দূর করতে চাওয়া যে দেশে অপরাধ সেই দেশে কোনো সভ্য মানুষ বসবাস করবে কী করে?

পলাশ মাহমুদ | বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০ | পড়া হয়েছে 270 বার

দুর্নীতি দূর করতে চাওয়া যে দেশে অপরাধ সেই দেশে কোনো সভ্য মানুষ বসবাস করবে কী করে?

এর চেয়ে দুঃখের, হতাশার, বেদনার আর কী হতে পারে? ওএসডি হলেন মাহবুব কবির মিলন স্যার! তীব্র প্রতিবাদ জানাচ্ছি! সবাই প্রতিবাদ করুন।

একজন মাহবুব কবির মিলনকে প্রতিনিয়িত হয়রানির শিকার হতে হচ্ছে। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ থেকে তাকে তাড়িয়ে পাঠানো হয় রেল মন্ত্রণালয়ে। সেখানেও পরিবর্তনের সূচনা হয়েছে তার হাত ধরে। কিন্তু এই দেশে ভালো কিছু করতে চাইলে তার জন্য শুধু বিপদ আর লাঞ্ছনা। রেল মন্ত্রণালয় থেকে এবার তাকে ওএসডি করা হয়েছে। সম্প্রতি তিনি একটি অনলাইন টকশোতে বলেছিলেন, প্রধানন্ত্রীর সঙ্গে যদি কোনো দিন দেখা হয়, তাহলে তিনি দেশ থেকে দুর্নীতি দূর করতে ১০ জন সৎ কর্মকর্তার একটি টিম চাইবেন। এটাই তার অপরাধ। এই অপরাধে তাকে ওএসডি করা হয়েছে বলে শুনেছি। দুর্নীতি দূর করতে চাওয়া যে দেশে অপরাধ সেই দেশে কোনো সভ্য মানুষ বসবাস করবে কী করে? ঘৃণা! ঘৃণা!! ঘৃণা!!!

আমি ভোক্তা অধিকার নিয়ে কাজ করায় অনেকেই আমাকে বলেন, আপনি যা চাইছেন তা করতে পারবেন না। কারণ, এই দেশে বড় বড় মাফিয়ারা আপনাকে গিলে খেয়ে ফেলবে। গত বছর ইউরোপ ভ্রমণে যাওয়ার পর অনেকে ফোন করে দেশে না ফিরতে পরামর্শ দিয়েছিলেন। এখন বুঝতেছি আমাদের নিয়ে কেন তাদের উদ্বেগ।

একজন অতিরিক্ত সচিবের যদি এই অবস্থা হয়। টেনে হিঁচড়ে বারবার চেয়ার ছাড়া করে, তাহলে আমাদের মতো সাধারণ মানুষের কী পরিণতি হতে পারে তা বুঝতে বাকি থাকে না। তবুও লড়াইটা চলবে দেশের জন্য-মানুষের জন্য।

মাহবুব কবির স্যারকে স্বপদে বহাল চাই। দাবি একটাই। সবাইকে এই দাবিতে সোচ্চার হওয়ার আহ্বান জানাচ্ছি। আপনি-আমি প্রতিবাদ না করলে দেশে ভালো মানুষরা হারিয়ে যাবে।

পলাশ মাহমুদ

Facebook Comments

বাংলাদেশ সময়: ৫:৪৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |