ঘোষণা

বিশ্বকাপ-এশিয়া কাপ নরকে যাক, আইপিএলের ক্ষতি করা যাবে না : শোয়েব

বিবেক ডেস্ক | বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০ | পড়া হয়েছে 90 বার

বিশ্বকাপ-এশিয়া কাপ নরকে যাক, আইপিএলের ক্ষতি করা যাবে না : শোয়েব

এই বছরই টি-টোয়েন্টি এশিয়া কাপ ও বিশ্বকাপ আয়োজন করা সম্ভব ছিল। আইপিএল মাঠে নামানোর জন্যই নাকি বছরের সবচেয়ে বড় দুই বৈশ্বিক টুর্নামেন্ট বিসর্জন দিতে হয়েছে। সাবেক পাকিস্তানি ফাস্ট বোলার শোয়েব আখতার এমন মন্তব্য করে আরেকবার শিরোনামে এলেন।

করোনার ঝুঁকির কারণে সেপ্টেম্বরে অনুষ্ঠেয় এশিয়া কাপ টি-টোয়েন্টি এক বছর পিছিয়ে গেছে। বিশ্বকাপ টি-টোয়েন্টি হওয়ার কথা ছিল অক্টোবরে। বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজনের পরিস্থিতি না থাকায় সেটিও পিছিয়ে গেছে ২০২২ সাল পর্যন্ত। মাঝে ২০২১ সালে অবশ্য ভারতে আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে।

পিছিয়ে যাওয়া এশিয়া কাপ ও বিশ্বকাপের ফাঁকা সময়টা পেয়ে আইপিএল আয়োজন করতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ভারতের করোনা পরিস্থিতি আইপিএল আয়োজন উপযোগী নয়, তাই সংযুক্ত আরব আমিরাতে হবে এবারের আইপিএল। ভারতীয় বোর্ডের এই ঘোষণা আসে বিশ্বকাপ স্থগিত হওয়ার ঘোষণার পর পরই। যেন আইসিসির ঘোষণার অপেক্ষায় ছিল বিসিসিআই।

কিছু না বললেও চুপ থাকেননি শোয়েব। পাকিস্তানি টিভি চ্যানেলে তিনি বলেছেন, ‘এশিয়া কাপ তো অবশ্যই হতে পারত। ভারত ও পাকিস্তানের একে অপরের বিপক্ষে খেলার দারুণ সুযোগ ছিল এশিয়া কাপ। এর (এশিয়া কাপ না হওয়ার) পেছনে অনেক কারণ আছে। আমি সেখানে যেতে চাই না। টি-টোয়েন্টি বিশ্বকাপও হতে পারত। কিন্তু আমি আগেই বলেছি টুর্নামেন্ট দুটি হবে না। কিন্তু আইপিএলের ক্ষতি করা যাবে না। বিশ্বকাপকে নরকে যাক তবুও না।’

আইপিএলের জন্য নিজেদের ঘরের মাঠের বিশ্বকাপ পিছিয়ে যাওয়ার পরও অস্ট্রেলিয়ার ‘মুখবন্ধ’ নীতিতে অবাক হয়েছে শোয়েব। ভারত সম্পর্কিত কিছু হলেই অস্ট্রেলিয়ার এমন নরম স্বভাব নাকি শোয়েব আগেও দেখেছেন। উদাহরণ টেনে তিনি বলছিলেন, ‘মাঝে মাঝে ওরা (ভারত) মেলবোর্নে সহজ উইকেট পায়। (২০০৮ সালে অ্যান্ড্রু সাইমন্ডসকে হরভজন সিংয়ের বানর ডাকার সেই মাঙ্কিগেট কলঙ্ক ইঙিত করে) কেউ একজনকে বানর ডেকেও পার পেয়ে যায়। আমি অস্ট্রেলীয়দের বলছি, তোমাদের নীতি কোথায়? আপনারা নিজেদের ছেলেদের বল ঘষার জন্য কাঁদাতে পারেন, কিন্তু একজন বানর বলেও পার পেয়ে যায়।’

Facebook Comments

বাংলাদেশ সময়: ৯:৩৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

সাকিব এখন বাংলাদেশে

০২ সেপ্টেম্বর ২০২০