ঘোষণা

দর্শকশূন্য গ্যালারিতে রোবট বসিয়ে দিল জাপান!

| শনিবার, ১১ জুলাই ২০২০ | পড়া হয়েছে 48 বার

ওমর শাহ : দেশটা যেহেতু জাপান, তাই যেকোনো ক্ষেত্রেই প্রযুক্তির ছোঁয়া থাকবেই। এবার এই ঘটনা দেখা গেল স্টেডিয়ামে। করোনাভাইরাসের কারণে চার মাস ধরে সারা বিশ্বে খেলাধুলা বন্ধ ছিল। এবার একটু একটু করে শুরু হয়েছে মাঠে যাতায়াত। ক্রিকেট, ফুটবলের মতো শুরু হয়েছে অন্যান্য খেলাও। জাপানে যেমন শুরু হয়েছে বেসবল প্রতিযোগিতা। কিন্তু খেলোয়াড়দের উৎসাহ দেবে কে?

এই করোনার কারণেই স্টেডিয়ামে দর্শক প্রবেশ নিষিদ্ধ। খেলা হচ্ছে অথচ দর্শক থাকবে না, সেটা কিভাবে হয়? খেলার মজাটাই তো থাকে না। তা ছাড়া খেলোয়াড়েরা উৎসাহ পান না। এবার এই সমস্যার একটি হাইটেক সমাধান খুঁজে বের করেছে জাপান। স্টেডিয়ামের মানুষ দর্শকদের বদলে তারা বসিয়ে দিয়েছে রোবট! সেই রোবটগুলো আবার মিউজিকের তালে তালে নাচতেও পারে। মানুষের মতোই হাত নেড়ে উদযাপন করতে পারে, খেলোয়াড়দের উৎসাহ দিতে পারে।

জাপানের নিপ্পন প্রফেশনাল বেসবল লিগে এ ঘটনা ঘটেছে। সম্প্রতি সেই রোবট দর্শকদের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যাতে দেখা যাচ্ছে, গ্যালারির দুটি সারিতে রোবট দাঁড়িয়ে আছে। পেছনের সারিতে মানুষের মতো দেখতে আর সামনের সারিতে কুকুরের আকারের রোবট গানের তালে তালে নাচছে। খেলায় অংশগ্রহণকারী দল ফুকুওকা হকস এই ২০টি রোবট সমর্থক নিয়ে আসে। রোবটদের সমর্থনেই কিনা রাকুটেন ইগলসকে তারা ৪-৩ ব্যবধানে হারিয়ে দেয়!

Facebook Comments

বাংলাদেশ সময়: ৬:০৬ পূর্বাহ্ণ | শনিবার, ১১ জুলাই ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত