ঘোষণা

জাপানে দেখা মিলল বিরল স্বর্ণালী ও নীল রঙের ব্যাঙ

ওমর শাহ | সোমবার, ২৭ জুলাই ২০২০ | পড়া হয়েছে 183 বার

জাপানে দেখা মিলল বিরল স্বর্ণালী ও নীল রঙের ব্যাঙ

বিরল স্বর্ণালী ও নীল রঙের ব্যাঙের দেখা মিলল জাপানে। পূর্ব জাপানের শহরের একটি বাড়ির কাছে ধানের জমিতে এটির দেখা পাওয়া যায়। প্রাথমিক বিদ্যালয়ের এক বালিকা অত্যন্ত বিরল স্বর্ণালী ও নীল রঙের ব্যাঙগুলোকে ধরেছে। যেখানে নীল রঙের ব্যাঙগুলো ভাগ্যবান বলে মনে করা হয়।

সাত বছর বয়সী প্রথম শ্রেণির আইসা ইয়ামানো সম্প্রতি বিরল রঙের ব্যাঙগুলোকে দেখতে পেয়েছিল। জাপানের রাজধানী টোকিওর দক্ষিণে কানাগা প্রদেশের কাইসাই শহরে ধানের ক্ষেতের মাঝের রাস্তা থেকে এগুলোকে ধরা হয়।

বাবাকে নিয়ে বাড়ির বাইরে হাঁটার সময় এমন বিরল রঙের ব্যাঙগুলোকে দেখতে পেয়ে তার ৩৬ বছর বয়সী বাবাকে জানায়। তার বাবা ব্যাঙগুলোর সন্ধ্যান করেছিলেন। তার মধ্যে তিনটি নীল ও একটি স্বর্ণালী ছিল।

পিতা-কন্যার ব্যাঙ সম্পর্কে আরও বিস্তারিত জানার আগ্রহ তৈরি হওয়ায় হিরোশিমা বিশ্ববিদ্যালয়ের আম্ফবিয়ান বায়োলজির ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ও খ্যাতিমান ব্যাঙ গবেষক ইকুও মিউরাকে ইমেলের মাধ্যমে বিষয়টি সম্পর্কে জানতে চান।

তারা জবাবে জানতে পারেন যে স্বর্ণালী রঙের ব্যাঙটি অ্যালবিনোর জন্য স্বাভাবিক রঙ থেকে স্বর্ণালী রঙের হয়েছে। আর নীল রঙের ব্যাঙের পেছনের প্রক্রিয়াটি অজানা।

মিউরা লিখেছেন যে প্রতিটি রঙের ব্যাঙগুলো বিরল, তবে একই সময়ে একই জায়গায় সোনালী ও নীল ব্যাঙের সন্ধান পাওয়া অত্যন্ত অস্বাভাবিক ব্যাপার।

এ প্রসঙ্গে ইয়ামানোর বাবা বলেন, আমি কিছুদিন ধরে ক্যাইসেই নীল ব্যাঙ দেখতে পেয়েছি, তাই আমি ভাবিনি যে সেগুলি বিরল। বলা হয়ে যে নীল রঙের ব্যাঙগুলো সৌভাগ্য নিয়ে আসে। এই সংবাদটি জনসাধারণকে উত্সাহিত করতে সহায়তা করতে পারলে আমি খুশি । ”
তথ্যসূত্র: মাইনিসি নিউজ

Facebook Comments

বাংলাদেশ সময়: ৮:৩১ পূর্বাহ্ণ | সোমবার, ২৭ জুলাই ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত