ঘোষণা

স্বাস্থ্য নিয়ে উদ্বেগের মধ্যেই মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী আবে

অনলাইন ডেস্ক | মঙ্গলবার, ২৫ আগস্ট ২০২০ | পড়া হয়েছে 100 বার

স্বাস্থ্য নিয়ে উদ্বেগের মধ্যেই মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী আবে

হাসপাতালে গিয়ে চিকিৎসা নেয়ার পরে শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ বাড়ার মধ্যেই মন্ত্রিপরিষদের বৈঠকে যোগ দিয়েছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। ২৫ আগস্ট সকালে নিজ বাসভবন থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অফিসে গিয়ে মন্ত্রিসভার বৈঠকে যোগ দেন শিনজো আবে। একই দিন সকাল ১০ টায় মন্ত্রিপরিষদের বৈঠকে উপস্থিত হন তিনি।

১১ আগস্ট মন্ত্রিপরিষদের বৈঠকের পরে এটিই তার প্রথম সকালের বৈঠক। এরপর ১৫ আগস্ট দ্বিতীয় বিশ্বযুদ্ধে নিহতদের জন্য জাতীয় স্মৃতিসৌধ অনুষ্ঠান যোগ দেওয়া ছাড়া শিনজো আবে আর সকালে অফিস করেননি।

জাপানের ক্ষমতাসীন দলের কয়েকজন মন্ত্রীর বরাত দিয়ে বিভিন্ন পত্রিকার প্রতিবেদনে বলা হয় প্রধানমন্ত্রী আবেকে ফ্যাকাসে দেখাচ্ছিল, আবেকে ক্লান্ত লাগছিল। কোনো কোনো মিডিয়া বলছে ক্রণিক রোগে ভুগছেন।

১৭ আগস্ট শিনজো আবে টোকিওর কেইও বিশ্ববিদ্যালয় হাসপাতালে সাড়ে ৭ ঘন্টা ও ২৪ আগস্ট সাড়ে ৩ ঘন্টারও বেশি সময় হাসপাতালে কাটিয়েছেন। এরপর থেকে প্রধানমন্ত্রীর আবের শারীরিক অবস্থা নিয়ে দেশটির সরকার ও রাজনৈতিক দলগুলোর মধ্যে উদ্বেগ দেখা দেয়।

হাসপাতালে গিয়ে পরীক্ষা নিরীক্ষা করায় আবের শারীরিক অবস্থা নিয়ে নানান গুঞ্জন উঠে জাপানের বিভিন্ন পত্র-পত্রিকায়। এমনকি তার নিজ দলের সিনিয়র কয়েকজন মন্ত্রীও তার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

তবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে বলা হয়েছে নিয়মিত চেক আপ করার জন্যই প্রধানমন্ত্রী হাসপাতালে গিয়েছেন। তিনি কোনো রোগে আক্রান্ত নয়।
তথ্যসূত্র: মাইনিসি নিউজ

Facebook Comments

বাংলাদেশ সময়: ২:১৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৫ আগস্ট ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত