ঘোষণা

ভারত-বাংলাদেশ সম্পর্ক নিয়ে খবরটি ‘ক্ষতিকর’: নয়াদিল্লি

বিবেক ডেস্ক | শুক্রবার, ৩১ জুলাই ২০২০ | পড়া হয়েছে 85 বার

ভারত-বাংলাদেশ সম্পর্ক নিয়ে খবরটি ‘ক্ষতিকর’: নয়াদিল্লি

বাংলাদেশের একটি সংবাদপত্রে ভারত–বাংলাদেশ সম্পর্ক নিয়ে প্রকাশিত খবর ‘ক্ষতিকর’। হাইকমিশনারকে নিয়ে প্রকাশিত খবরও ‘সাজানো ও মনগড়া’। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বৃহস্পতিবার সাপ্তাহিক ব্রিফিংয়ে প্রশ্নের উত্তরে এ কথা বলেন।

ভারত–বাংলাদেশ সম্পর্ক নিয়ে সম্প্রতি বাংলাদেশের এক সংবাদপত্রে একটি নিবন্ধ প্রকাশিত হয়। তাতে দ্বিপক্ষীয় সম্পর্কের সাম্প্রতিক ‘টানাপোড়েন’–এর উল্লেখ করে বলা হয়, ভারতীয় হাইকমিশনার চার মাস ধরে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাক্ষাৎপ্রার্থী। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওই প্রতিবেদনকে ‘ক্ষতিকর’ ও ‘সাজানো–মনগড়া’ জানিয়ে বলেন, দুই দেশের সম্পর্ক ‘অত্যন্ত ঘনিষ্ঠ’।

ভারতের একটি এক সংবাদপত্রে প্রকাশিত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের একটি মন্তব্য নিয়েও প্রশ্ন ওঠে। অযোধ্যায় রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান সম্পর্কে প্রশ্নের উত্তরে তিনি বলেছিলেন, ভারতের এমন কিছু করা ঠিক নয়, যাতে সম্পর্কে চিড় ধরে। জবাবে অনুরাগ শ্রীবাস্তব বলেন, দুই দেশই পারস্পরিক শ্রদ্ধা ও সংবেদনশীলতার প্রতি যত্নবান। দুই দেশই সম্পর্ককে এগিয়ে যেতে আগ্রহশীল। তিনি জানান, ‘ভারতের পররাষ্ট্রমন্ত্রীও সম্প্রতি বলেছেন, সুপ্রতিবেশী কেমন হয় বাংলাদেশ তার রোল মডেল। আমরা নিশ্চিত, সম্পর্কের উন্নতিতে দুই দেশই পারস্পরিক শ্রদ্ধা ও সংবেদনশীলতার প্রতি যত্নবান।’

Facebook Comments

বাংলাদেশ সময়: ১:০২ অপরাহ্ণ | শুক্রবার, ৩১ জুলাই ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত