ঘোষণা

ভূতের নিকট পেত্নির চিঠি

রীতা আক্তার | রবিবার, ২৩ আগস্ট ২০২০ | পড়া হয়েছে 455 বার

ভূতের নিকট পেত্নির চিঠি

প্রিয় ভূত,
আমার একবস্তা ভালোবাসা তোমার নিকট এক ললললললম্বা ‘ফু’ দিয়া উড়াইয়া দিয়াছি।তুমি তাহা তোমার কলিজার ভিতর ছিদ্র করিয়া ইনজেকশনের সহিত ভরিয়া রাখিও। তোমারে কত প্রহর হয় দেখিতে পাইতেছি না। ইহার কারণে আমার প্রেসার লো হইতে হাই এবং কখনও কখনও হাই হইতে লো আকারে চলিয়া যাইতেছে। তোমার বট পাতার মতো লাবন্য মাখা মুখখানি আমি কত কাল যাবত দেখিতে পাইতেছি না। আমার কলিজা পঁচিয়া যাইবার আগে তুমি আসিয়া পড়িও।

ওওওও তোমাকে তো বলাই হয় নাই, আমি তো আমার ঘরবাড়ি স্হানান্তর করিয়াছি। আমি আগে যে তেঁতুল গাছের তিন নম্বর ডালে থাকিতাম তাহাতে মনুষ্য প্রজাতি আসিয়া, গাছে ধরা তেঁতুলে ঢিল ছুঁড়িয়া মারিলে, ডাল খানা ভাঙা ভাঙা অবস্হা ধারণ করিয়াছে। কিছুদিন আর থাকিলে হয়তো তিন নম্বর ডাল হইতে পড়িয়া গিয়া আমার তুলতুলে ঘাড়টা মটকাইয়া গুড়াগুড়া হইয়া যাইতো। তাই ঘাড় মটকাইবার আগেই আমি গেছি ভূত এলাকার, তিড়িংবিড়িং গলির, সাত নম্বর শেওয়া গাছের, পাঁচ নম্বর ডালে বাসা বাঁধিয়াছি। তেঁতুল গাছের তুলনায় এখানে আসিয়া নিজেকে অভিজাত পেত্নিদের একজন বলিয়া মনে হইতেছে। তুমি তো জানোই ভূত, শেওড়া গাছে সব বিখ্যাত পেত্নিরাই বসবাস করে।

তা যাই হোক, তুমি কিন্তুু আমার নতুন ঠিকানায়, রাত্রি দ্বীপ্রহরে আসিয়া পড়িও। পরশু দিন তোমার নেমন্তন্ন রহিলো। ঐ দিন ভরা আমাবশ্যা বিরাজ করিবে। চারিদিকে কি চমৎকার কালো কালো আঁধারে ঢাকিয়া রহিবে। আমরা দুই অদৃশ্য মানব মানবী সেই আঁধারের মাঝে জোনাকির আলো দিয়া ডিনার ভক্ষণ করিবো। সেই তোমার সকল প্রিয় খাবার, যেমন – কুণো ব্যাঙের সুপ, বিড়ালের মাথার মুড়িঘন্ট, সাপের দোঁপেয়াজা, নেংটি ইঁদুরের ডিপ ফ্রাই, আর ছাগলের নাড়িভুড়ি ভুনা সব খাবার আমি নিজ হস্তে ভালোবাসার সহিত রাঁধিয়া রাখিবো। তুমি কিন্তু সময় মতো চলিয়া আসিও প্রিয় ভূত আমার। খাওয়া শেষ হইলে আমরা শ্বশাণ ঘাঁটে গিয়া ঝিরিঝিরি বাতাস গাঁয়ে মাখিয়া লইবো। হড়িৎচন্দ্রের বাঁশঝাড়ে গিয়া উড়িয়া বেড়াইবো। আহা! আহা! ভাবিতেই মনের মধ্যে কেমন একটা খুশি খুশি অনুভূত হইতেছে।

তুমি কিন্তু পত্র পাওয়া মাত্রই আমার কাছে সাইক্লোনের চেয়েও দ্রুত বেগে ছুটিয়া আসিও।
তোমারই প্রতিক্ষায়…..

তোমার একমাত্র পরানের
পেত্নি।

লেখক : রীতা আক্তার মিরপুর ১৪, ঢাকা।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৪:২১ অপরাহ্ণ | রবিবার, ২৩ আগস্ট ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

নীরব-নিথর অবয়ব

১৩ সেপ্টেম্বর ২০২১

অশ্রু

১৩ জুলাই ২০২০

শিখে গেছি

২৫ জুলাই ২০২০

চন্দ্রাবলী

১৬ নভেম্বর ২০২০

পাখির ভাষা

১৪ নভেম্বর ২০২০

অনুগল্পঃ মানুষ

১০ ডিসেম্বর ২০২০

বিষাক্ত গাছ

১৮ ডিসেম্বর ২০২০

এগারো নং বাড়ির গেট

২৬ এপ্রিল ২০২১

অন্য কৃষ্ণকলি

১৩ ফেব্রুয়ারি ২০২১

রজনীগন্ধা

০২ ডিসেম্বর ২০২০

এডুকেশন

২৩ ডিসেম্বর ২০২০