ঘোষণা

চার মাস পর ১ লা জুলাই খুলছে টোকিও ডিজনিল্যান্ড

| শনিবার, ২৭ জুন ২০২০ | পড়া হয়েছে 57 বার

চার মাস পর ১ লা জুলাই খুলছে টোকিও ডিজনিল্যান্ড

ওমর শাহ : জাপানে অর্থনীতি চাঙা করতে বিনোদনমূলক পার্কসহ সব কিছুই ধীরে ধীরে পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। তারই অংশ হিসেবে এবার পুনরায় চালু করা হচ্ছে বিশ্বের অন্যতম বিনোদনমূলক পার্ক টোকিও ডিজনিল্যান্ড।

মহামারী করোনা ভাইরাসের কারণে চার মাস বন্ধ থাকার পর আগামী ১ লা জুলাই থেকে খুলে দেওয়া হচ্ছে টোকিও ডিজনিল্যান্ড ও ডিজনি সী। ভাইরাসের প্রকোপ কিছুটা হ্রাস পাওয়ার কারণেই এ সিদ্ধান্ত নিয়েছে পার্ক কর্তৃপক্ষ।

করোনার ভাইরাসের সংক্রমণের মধ্যেই কিভাবে নিরাপদে ও সতর্কতার সাথে পার্ক চালু করা যায় সে বিষয়ে নির্দেশনা দিয়ে একটি সুপারিশমালা প্রকাশিত হয়েছে। গাইডলাইনে স্বাস্থ্যগত দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে। সেখানে বলা হয়েছে রোলার কোস্টার ও অন্যান্য রাইডগুলোতে নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে।

ক্যালিফোর্নিয়া ও প্যারিস ডিজনি পার্ক ইতোমধ্যে খুলে দেওয়া হয়েছে। গত মে মাস থেকে চালু হয়েছে চীনের সাংহাই ডিজনিল্যান্ডও। বিশ্বব্যাপি করোনা ভাইরাস বিস্তার লাভ করার পর গত ফেব্রুয়ারি মাস থেকে বন্ধ করে দেওয়া হয় টোকিও ডিজনিল্যান্ড।

একই সময়ে বিশ্বের অন্যান্য দেশের মতো জাপানেও করোনার সংক্রমণ শুরু হলে ডিজনিল্যান্ডের পাশাপাশি দেশটির সরকার স্কুল, থিম পার্ক ও বিনোদনমূলক সব ধরনের স্থান বন্ধ করে দেয়। সংক্রমণ নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত তা বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

প্রতি বছর জাপানের এই দুই পার্কে প্রায় ৩০ মিলিয়ন দর্শনার্থী ভ্রমণ করেন। টোকিওতে ভ্রমণ পিপাসুদের যে কয়েকটি গন্তব্য রয়েছে তার মধ্যে ডিজনিল্যন্ড ও ডিজনি সী অন্যতম।

তথ্যসূত্র: জাপান টুডে

Facebook Comments

বাংলাদেশ সময়: ১১:০১ পূর্বাহ্ণ | শনিবার, ২৭ জুন ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত