ঘোষণা

মাত্র দুইজন করোনায় আক্রান্ত, ওঠে যাচ্ছে টোকিওর জরুরী অবস্থা

| রবিবার, ২৪ মে ২০২০ | পড়া হয়েছে 25 বার

মাত্র দুইজন করোনায় আক্রান্ত, ওঠে যাচ্ছে টোকিওর জরুরী অবস্থা

ওমর শাহ : জাপানের রাজধানী টোকিওতে নতুন করে মাত্র দুইজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। করোনা ভাইরাস সংক্রমণের প্রকট কিছুটা কম থাকার কারণে আরোপিত জরুরী অবস্থা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে টোকিও প্রশাসন।

এপ্রিলের শুরু থেকে টোকিওসহ দেশজুড়ে করোনা ভাইরাসের হানার যে অবস্থা শুরু হয়েছিল তা শেষ পর্যন্ত জরুরি অবস্থার দিকে নিয়ে যায়। করোনার বিস্তার ঠেকাতে অনেকটা বাধ্য হয়েই দেশজুড়ে জরুরী অবস্থা জারি করেন প্রধানমন্ত্রী শিনজো আবে।

স্বাস্থ্য সংস্থা ও অন্যান্য সূত্রগুলো জানিয়েছে, করোনার সংক্রমণের একক সংখ্যায় সংক্রমণের পরপর দ্বিতীয় দিন এটি। এর আগে সংক্রমণের সংখ্যা সিঙ্গেল ডিজিট একবার চিহ্নিত করা হয়েছিল। জাপানে এ নিয়ে সর্বমোট সংক্রমণের সংখ্যা ৫ হাজার ১৩৮ জনে পৌঁছেছে।

২২ শে মে নতুন করে তিনজন করোনায় আক্রান্ত হয়েছিল টোকিওতে। ৭ এপ্রিল দেশটির কেন্দ্রীয় সরকার কর্তৃক জারি হওয়া জরুরি অবস্থার আওতায় আসার পর থেকে রাজধানীতে এটি করোনা আক্রান্তের সর্বনিম্ন সংখ্যার চিত্র।

আগামী ২৫ মে থেকে জরুরি অবস্থা শিথিলের জন্য টোকিও প্রস্তুতি নিচ্ছে বলে ২২ মে টোকিও প্রশাসন জানিয়েছে। রেস্তোঁরা, জাদুঘর, স্কুল ও অন্যান্য স্থানগুলো তিন ধাপে চালু করা কথা জানিয়েছে টোকিও প্রশাসন।

তথ্যসূত্র: আসাহি সিম্বুন

Facebook Comments

বাংলাদেশ সময়: ৭:৫৫ পূর্বাহ্ণ | রবিবার, ২৪ মে ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত