ঘোষণা

লেভানডোভস্কির গোলে জার্মান কাপের ফাইনালে বায়ার্ন

| শুক্রবার, ১২ জুন ২০২০ | পড়া হয়েছে 44 বার

লেভানডোভস্কির গোলে জার্মান কাপের ফাইনালে বায়ার্ন

বিবেক স্পোর্ট : রবার্ট লেভানডোভস্কির শেষ সময়ের গোলে হাঁপ ছেড়ে বাঁচল বায়ার্ন মিউনিখ। জার্মান কাপের সেমিফাইনালে ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে লেভানডোভস্কির গোলে টানা তৃতীয়বারের মতো জার্মান কাপের ফাইনালে জায়গা করে নিলো বায়ার্ন।

অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ম্যাচের শুরু থেকেই ফ্রাঙ্কফুর্টকে খোলসবন্দি করে রাখে বায়ার্ন। একের পর এক আক্রমণে সফরকারীদের পর্যুদস্ত করে ম্যাচের ১৪ মিনিটেই প্রথম গোলের দেখা পেয়ে যায় তারা। থমাস মুলারের ক্রসে হেড করে দলকে ম্যাচে এগিয়ে দেন বক্সের ভেতর ফাঁকায় দাড়িয়ে থাকা ক্রোয়েশিয়ান পেরিসিচ।

এরপর প্রথমার্ধে আর গোল না হলেও বায়ার্নের আক্রমণের কোনও কমতি ছিল না। এসময় পেরিসিচ, কিংসলে কোম্যান এবং লেভানডভস্কিরা গোলমুখের আশপাশের ঘোরাফেরা করলেও বল আর জালে পাঠানো সম্ভব হয়নি। ২০১৮ জার্মান কাপ ফাইনালে বায়ার্নকে হারানো ফ্রাঙ্কফুর্ট ছন্দ খুঁজে পায় দ্বিতীয়ার্ধে। বদলি ডি কস্তার বরাতে ৬৯ মিনিটে গোলও শোধ করে দেয় তারা।

প্রথমার্ধের বায়ার্নকে তখন খুঁজে পাওয়া দায়। তবে গোল হজমের মিনিট পাঁচেক পরেই বাভারিয়ানদের ত্রাতা হয়ে এলেন লেভানডোভস্কি। মুলারের ফ্লিক ধরে গোলমুখে দাড়িয়ে ট্যাপ-ইন ফিনিশে বায়ার্নের জয় নিশ্চিত করেন তিনি। শুরুতে সহকারী রেফারি অফসাইডের পতাকা তুললেও পরে ভিএআর গোলটিকে বৈধ ঘোষণা করে। আর এই মৌসুমে লেভানডোভস্কির ৪৬ তম গোলের মাধ্যমেই শেষ পর্যন্ত শিরোপা জয়ের মিশনে আরেক ধাপ এগিয়ে গেল বায়ার্ন মিউনিখ।

আগামী ৪ জুলাই বার্লিনে অনুষ্ঠিত হবে জার্মান কাপের এবারের ফাইনাল। বায়ার লেভারকুজেনের বিপক্ষে সেদিন ২০ তম জার্মান কাপ জয়ের মিশনে নামবে হানসি ফ্লিকের দল।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৩:১০ পূর্বাহ্ণ | শুক্রবার, ১২ জুন ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

সাকিব এখন বাংলাদেশে

০২ সেপ্টেম্বর ২০২০