ঘোষণা

কুয়েত প্রবাসীদের দেশে ফেরার আকুতি, ১২ মে থেকে ফ্লাইট

| রবিবার, ১০ মে ২০২০ | পড়া হয়েছে 31 বার

কুয়েত প্রবাসীদের দেশে ফেরার আকুতি, ১২ মে থেকে ফ্লাইট

বিবেকবার্তা ডেস্ক : কুয়েতে সাধারণ ক্ষমার সুযোগ নিয়ে দেশটির সরকারি ক্যাম্পে আটকে থাকা প্রবাসীদের দেশে ফেরাতে ১২মে থেকে ফ্লাইট শুরু হবে। সপ্তাহে তিনটি করে ফ্লাইটে ছয়শ’র মতো প্রবাসীকে দেশে পাঠানো হবে বলে জানিয়েছেন কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম।

এদিকে কুয়েত সরকারের চারটি ক্যাম্পে থাকা প্রবাসীরা দ্রুত দেশে ফেরার জন্য আকুতি জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে একাধিক ভিডিও বার্তার মাধ্যমে দেশে ফিরতে প্রধানমন্ত্রীর সহায়তা চান ক্যাম্পে থাকা অনেকে। রমজান মাসে ক্যাম্পে থাকা ও খাওয়ার সমস্যার মধ্যে রয়েছেন বলেও জানান প্রবাসীদের কেউ কেউ।

শনিবার ( ৯মে ) রাতে প্রবাস বার্তাকে রাষ্ট্রদূত জানান, কুয়েত সরকারের সাথে আলোচনা করে এখন পর্যন্ত সপ্তাহে তিনটি করে ফ্লাইট পরিচালনার তথ্য পাওয়া গেছে। ১২ মে ও ১৩ মে দুটি ফ্লাইট। এরপর ১৬ ও ১৭ মে এবং ২১ ও ২২ মে ফ্লাইটগুলো পরিচালনা করবে কুয়েত সরকার।

একই সাথে তিনি জানান, কুয়েতে ৪০ হাজার প্রবাসী এই মুহুর্তে বেকার রয়েছেন। ১০ হাজারের মতো প্রবাসী খাবার সমস্যায় আছেন বলেও জানান রাষ্ট্রদূত। দূতাবাস থেকে এখন পর্যন্ত পাঁচ হাজার জন্যকে খাবার সরবরাহ করা হয়েছে বলেও জানান তিনি। বাকী প্রবাসীদের কাছেও খাবার সহায়তা পৌঁছানোর চেষ্টা হচ্ছে বলে জানান রাষ্ট্রদূত এস এম আবুল কালাম।

গত ১২ থেকে ১৫ এপ্রিল সাধারণ ক্ষমার সুযোগ নিতে আবেদন করেন বাংলাদেশিরা। প্রায় সাড়ে চার হাজার বাংলাদেশি কর্মী সাধারণ ক্ষমায় দেশে ফিরতে এখন কুয়েত সরকারের চারটি ক্যাম্পে আছেন। ক্যাম্পে খাদ্য সংকটসহ নানা ভোগান্তুির অভিযোগ করছেন অনেক প্রবাসী। এরইমধ্যে দুই বাংলাদেশি কর্মী কুয়েতের ক্যাম্পে মারা গেছেন।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৫:৫৫ পূর্বাহ্ণ | রবিবার, ১০ মে ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত