ঘোষণা

নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের সাহায্যে মানবিক প্রবাসীরা

| মঙ্গলবার, ০৫ মে ২০২০ | পড়া হয়েছে 21 বার

নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের সাহায্যে মানবিক প্রবাসীরা


মার্ক রায়, তুলুজ- ফ্রান্স:

ভয়াবহ করোনায় মৃত্যুর মিছিলে যখন লোকের সংখ্যা বাড়ছে, মানুষ যখন ক্ষধার সমস্যায় ভুগছে, ঠিক তখনই -“ইউরোপিয়ান বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন” মানবতার হাত বাড়ালো বাংলাদেশে। ইউরোপে বসবাসরত হৃদয়বান প্রবাসীরা বিবেকের দায়বদ্ধতা থেকেই ক্ষধার্থ মানুষদের সাহায্য করে যাচ্ছে। তাদের গঠনকৃত “ভালবাসি বাংলাদেশ”-কভিড-১৯ প্রকল্পের কো-অর্ডিনেটর পাস্টর জেমস জিপো রয়-এর প্রত্যক্ষ তত্ত্বাবধানে গোপালগঞ্জে ৫০ টি পরিবারের ক্ষধার্ত মানুষকে উপহার সামগ্রী প্রদান করা হয়।

কোটালীপাড়ার কান্দি গ্রামের ক্ষধার্ত মানুষের মাঝে উপহার সামগ্রী প্রদানে সহযোগিতা করেছে প্রচারক তপন সরকার ও গাব্রিয়েল মৃধা। অতঃপর সাহায্য করা হয় শুয়াগ্রামে। এই গ্রামে উপহার প্রদানের সাহায্য করে ডেভিড রায় নিপু ও প্রচারক যোহন বালা। বাংলাদেশের কো-অর্ডিনেটর পাষ্টর জেমস জিপু রয় বলেন আমরা ক্ষধার্ত, অসহায় মানুষের কাছে খাদ্য পৌঁছে দিতে পেরে সত্যিই নিজেদেরকে সৌভাগ্যবান মনে করছি। তিনি কৃতজ্ঞতা জানান প্রবাসী ভাই বোনদের যারা এই অর্থের যোগান দিয়েছেন।

প্রতিবেদক এর সাথে আলাপ করে “ইউরোপিয়ান বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন” এর কো-অর্ডিনেটর ও প্রতিবেদক Mark Ray এর সাথে আলাপ প্রসঙ্গে জানান যে, আমরা ইতিমধ্যেই বাংলাদেশের কুড়িগ্রাম, যশোর, সাতক্ষীরা গ্রাম অঞ্চলে এবং ঢাকা মিরপুরে মোট ২৫০ টি ক্ষদার্থ পরিবারের কাছে উপহার সামগ্রী পৌঁছে দিয়েছি। ইউরোপের বিভিন্ন দেশ সহ অন্যান্য দেশে বসবাসরত হৃদয়বান প্রবাসীরা আমরা একত্রে মিলে অসহায় ক্ষধার্থ মানুষের পাশে দাঁড়িয়েছি। তিনি বিশেষভাবে আবেদন জানান আসুন আমরা সকলে মিলে ক্ষধার্ত মানুষের পাশে দাঁড়াই। ওরাও মানুষ, ওদেরও ন্যূনতম খেয়ে বেঁচে থাকার অধিকার আছে। আসুন আমরা একটু মানবিক হই।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৪:৩০ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৫ মে ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত