ঘোষণা

করোনা চিকিৎসায় রেমডেসিভিরের অনুমতি দিলো জাপান

| শনিবার, ০৯ মে ২০২০ | পড়া হয়েছে 28 বার

করোনা চিকিৎসায় রেমডেসিভিরের অনুমতি দিলো জাপান

ওমর শাহ : করোনাভাইরাস চিকিৎসায় সবচেয়ে আশা জাগানিয়া ওষুধ রেমডেসিভির। যুক্তরাষ্ট্রের একটি ওষুধ কোম্পানি উদ্ভাবিত রেমডেসিভিরকে করোনাভাইরাস চিকিৎসায় এবার অনুমতি দিলো জাপান।

মার্কিন সাময়িকী ফোর্বসের অনলাইন ভার্সনের খবরে খবরে বলা হয়, রেমডেসিভির উৎপাদনকারী মার্কিন ওষুধ কোম্পানি জিলেড ফার্মাসিউটিক্যালস এক ঘোষণায় জানিয়েছে যে তাদের ওষুধ প্রয়োগে অনুমোদন দিয়েছে জাপান সরকার। গতকাল বৃহস্পতিবার থেকে কোভিড-১৯ চিকিৎসায় রেমডেসিভিরের প্রয়োগ শুরু করেছে জাপান।

এর আগে মার্কিন যুক্তরাষ্ট্রও করোনা চিকিৎসায় রেমডেসিভিরের ব্যবহার শুরু করে। গত শুক্রবার থেকে যুক্তরাষ্ট্রে রেমডেসিভিরের প্রয়োগ হচ্ছে।

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেছেন, ‘ব্যতিক্রমী ব্যবস্থা হিসেবে রেমডিসিভিরের অনুমোদন দেওয়া হয়েছে। প্রথম দেশ হিসেবে আমরাই করোনাভাইরাস রোগীদের চিকিৎসায় এই ওষুধটির অনুমোদন দিয়েছি।’

এদিকে, জাপানের বিখ্যাত ফুজি ফিল্ম কোম্পানির সহযোগী প্রতিষ্ঠান তাদের উদ্ভাবিত ইনফ্লুয়েঞ্জার ওষুধ অ্যাভিগান করোনা চিকিৎসায় কার্যকর বলে দাবি করে আসছে। করোনা চিকিৎসায় জাপানে এ ওষুধটিও শিগগিরই অনুমোদন পেতে পারে।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৫:০৮ পূর্বাহ্ণ | শনিবার, ০৯ মে ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত