ঘোষণা

বিবেকবার্তা করতে গিয়ে আমার যত অভিজ্ঞতা

অনলাইন ডেস্ক | মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০ | পড়া হয়েছে 102 বার

বিবেকবার্তা করতে গিয়ে আমার যত অভিজ্ঞতা

সব কথা, মুখে যায় না বলা। আমি জানি, প্রতিপক্ষের কোনো প্রতিহিংসা পরায়ন কাজের জবাব দিতে নীরবতাই যথেষ্ট। নীরবতার মত শক্তি যে আর কিছু নেই। জাপানে বাঙ্গালি কমিউনিটির বিভিন্ন কর্মকাণ্ডর সংবাদ প্রকাশের জন্য বিবেকবার্তা প্রিন্ট পত্রিকা হিসেবে প্রকাশের পর থেকে অনলাইন ভার্সন করা পর্যন্ত আজ অবধি আমাকে কাজে নানা ধরনের বাধার সম্মুখীন হতে হয়েছে। এতে আমার অভিজ্ঞতার ঝুলিটাও ভারি হয়েছে বেশ। এসবকিছুই যে ভালো বা সুখকর তা কিন্তু নয়। এজন্য আমার ধারনা মানুষকে বিশ্বাস করাটাই আমার জন্য কাল হয়ে দাঁড়িয়েছে।

সর্বশেষ বিবেকবার্তার সব কাজের অধ্যায় ভুলে যেতে চেয়েছিলাম। চাইলেই কি সব ভুলে থাকা যায়? নানাবিধ কারণে অনলাইন ভার্সন পুনঃ শুরু করেছিলাম। সেটাও পারিনি ঠিক মত চালাতে বা ধরে রাখতে। এখানেও মানুষকে বিশ্বাস করাই মনে হয়েছে আমার ঠিক মত চালাতে না পারার বা ব্যর্থতার পিছনে বড় কারণ। বাধ্য হয়ে নতুন করে আবার যাত্রা শুরু করেছি, নতুন ডোমেইন-এ নতুন ডিজাইন করিয়ে। আশা করি আপনারা যারা আমার শুভাকাঙ্ক্ষী রয়েছেন তাঁরা অন্তত: আমার এমন ব্যর্থতাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। এর পিছনে কারণ কি রয়েছে, তা সময়ই বলে দিবে।

আমার বিশ্বাস, ধৈর্য ধরা ছাড়া আমার যে আর কিছু করার নেই। আশা করছি, একদিন বিবেকবার্তার সফলতাই প্রতিহিংসা পরায়নদের অন্তরজ্বালায় জ্বলতে বাধ্য করবে।

সকলকে বিবেকবার্তার সাথে থাকার অনুরোধ করছি। মনে রাখবেন বিবেকবার্তা জাপান প্রবাসীদের কর্মকান্ড গুরুত্বের সাথে প্রকাশ করবে। মূলত: বিবেকবার্তা অনলাইন ম্যাগাজিন হিসেবে কাজ করবে। সকলের মঙ্গল এবং সুস্বাস্থ কামনা করছি।

ধন্যবাদ।

পি.আর. প্ল্যাসিড
সম্পাদক, বিবেকবার্তা ডট নেট
————————-
১৪ জুলাই ২০২০, মঙ্গলবার।

Facebook Comments

বাংলাদেশ সময়: ১২:৩৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |