ঘোষণা

জাপান বি এন পি (সাগর) গ্রুপের প্রেস রিলিজ

নিজস্ব প্রেস রিলিজ | শুক্রবার, ০৫ মার্চ ২০২১ | পড়া হয়েছে 30 বার

জাপান বি এন পি (সাগর) গ্রুপের প্রেস রিলিজ

সম্প্রতি বাংলাদেশ থেকে প্রকাশিত একটি দৈনিক পত্রিকা (দৈনিক দিনকাল)-এ ২৫ ফেব্রুয়ারী ২০২১ তারিখ আন্তর্জাতিক বিভাগে জাপানে বিএনপি-র বিভিন্ন দলে বিভক্তির কারণে এবং বিভিন্ন কর্মকান্ডের কারণে সাগর শিকদারের বিরুদ্ধে একটি বিবৃতি প্রকাশ হয়েছে। সেই বিবৃতির প্রেক্ষিতে জনাব সাগর শিকদার জাপানে এক প্রেস কনফারেন্স করে। কনফারেন্সে একটি লিখিত চিঠি পাঠ করেন ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নাজিম উদ্দিন। যার কপি আমাদের বিবেকবার্তার দপ্তরে পৌছায়। দেশের পত্রিকায় প্রকাশিত বিবৃতির লিংক সহ সাগর শিকদারের প্ররিত বিবৃতির হুবহু এখানে প্রকাশ করা হয়েছে।
সাগর শিকদারের বিবৃতিঃ-

জাপান বিএনপির পক্ষ থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব জনাব রুহুল কবির রিজভী সাহেবের দৃষ্টি আকর্ষণ করছি।

আসছালামু আলাইকুম।

জনাব রিজভী সাহেব ,
গত ২৫-শে ফেব্রুয়ারি ২০২১, দৈনিক দিনকাল পত্রিকায় প্রকাশিত একটি বিবৃতি আমাদের নজরে আসে। সেই বিবৃতিতে জাপান বিএনপির একটা গ্রুপের সভাপতি ও সাধারণ সম্পাদক , জনাব নুর-এ-আলম ওরফে নুর আলী, ও মীর রেজাউল করিম রেজা আপনার নাম ব্যবহার করে দৈনিক দিনকাল পত্রিকায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল জাপান শাখার অপর গ্রুপের সাধারণ সম্পাদক জনাব শাহজালাল শিকদার সাগরকে উদ্দেশ্য করে মিথ্যা, আপত্তিকর ও অপমানজনক বিবৃতি দিয়েছে। যা রাজনৈতিক শিষ্ঠাচার বহির্ভূত।
জাপানে এদের কারনে জাতীয়তাবদের রাজনীতি চর্চার পথ বহু বছর থেকে সংকুচিত হয়ে আছে।

প্রায় দেড়যুগের উপর ধরে জাপান বি এ পি নামধারী ঐ গ্রুপটি ক্ষমতা কুক্ষিগতকরে জাপানে জাতিয়তাবাদের প্রকৃত কর্মী এবং সমর্থকদের মাঝে নানান হুমকি ধমকি প্রদর্শন করে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শকে বিতর্কিত করে আসছে।

অপর দিকে সাগর শিকদার গ্রুপ প্রবাসে জাতীয়তাবাদের শক্তিকে বেগবান এবং প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি উজ্বল করতে সম্পূর্ণ গণতান্ত্রিক পন্থায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

সাগর শিকদার বাংলাদেশের অবৈধ সরকারের সকল অপকর্ম নিয়ে অনলাইনে জোরালো ভূমিকা রাখার কারনে তথাকথিতে জাপান বি এন পি নাম ধারী কিছু আওয়ামী এজেন্ট; সাগর শিকদারকে বিতর্কিত করার জন্য বহু বছর ধরে নানান প্রপাগান্ডা এবং সামাজিক ভাবে নানান হয়রানীমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। অনলাইন পোর্টাল দৈনিক দিনকালে সাগর শিকদারকে নিয়ে’
জনাব নূর এ আলম নূর আলী সাহেব এবং মীর রেজা’র প্রেরীত আপনার স্বাক্ষরিত বিবৃতি তারই ধারাবাহিকতার অংশ বিশেষ।

আপনি জাপান সম্পর্কে তেমন কিছুই জানেন না। এবং অবগত নন,
আর তাই এই সুযোগকে এরা আপনার নাম ব্যাবহার করছে এদের অসৎ উদ্দেশ্য হসিলের জন্য। এরা বিএনপির সহ আন্তর্জাতিক সম্পাদক জাপান প্রবাসী জনাব সাকিরুল ইসলাম সাকিল সাহেবে বিভিন্ন ছল-চাতুরি ও ফন্দির মাধ্যেম হাত করে জাপানে তার সঠিক ও সুন্দর রাজনীতিকে প্রশ্নবিদ্ধ করেছে। এবং তার কাছ থেকে দূরে সরিয়ে রেখেছে বিএনপির নিবেদিতপ্রাণ নেতা কর্মীদেরকে।
মিথ্যা ও বিব্রান্তিকর তথ্য দিয়ে কান ভারি করে সাকিল সাহেবকে তাদের হীন সার্থ চরিতার্থে ব্যবহার করে আসছে।

এরা এখন এদের হীন ও অসৎ উদ্দেশ্য হাসিলের জন্য আপনার উপর ভর করেছে। আপনার নাম ব্যবহার করে জাপান বিএনপি-র নেতাকর্মীদেরকে নিয়ে কুরুচিপূর্ণ বিবৃতি দিচ্ছে। এদের উদ্দেশ্য একটাই- বিএনপি-র নেতা পরিচয় দিয়ে এদের অসৎ উদ্দেশ্য হাসিল করা। পক্ষান্তরে, এদের কারনে জাপান সহ দেশে বিএনপি-র সুনাম ক্ষুণ্ণ হচ্ছে চরমভাবে, সাধারণ মানুষের মাঝে বিএনি-র আদর্শ, নীতি ও সততা প্রশ্নবিদ্ধ হচ্ছে। আমরা মনে করি না যে , এই ধরনের একটি নিম্নমানের কুরুচিপূর্ণ, ও সম্পূর্ণরূপে অসত্য ব্যক্তব্য আপনাদের মত বিজ্ঞ ও দক্ষ রাজনীতিবিদের কাছ থেকে আসতে পারে। কারন, এই ধরনের অসত্য,তথ্য বিকৃতি ও মিথ্যা বিবৃতি আপনার পদবি, আপনার রাজনৈতিক অভিজ্ঞতা প্রজ্ঞা ও দায়িত্বশীলতাকে প্রচন্ড ভাবে প্রশ্নবিদ্ধ করেছে।

বিবৃতির ভাষা প্রয়োগ অনভিপ্রেতভাবে এতই নিম্নমানের-যাহা আপনার পদবীর সাথে একেবারেই অসামনজস্য।
আমরা মনে করি, এই ধরনের একটি বিবৃতি আপনার কাছ থেকে আসলে, আপনি তার আগে অবশ্যই এর সত্যতা যাচাই করতেন, প্রয়োজনীয় ইভিডেন্স / প্রমান দাখিল করতেন। তাই জাপান বিএনপির কোন নেতাকর্মী এই বিবৃতিকে নুন্যতম আমলে নেয়নি।

জনাব রিজভী সাহেব ,আপনার নাম ব্যাবহার করে এই ধরনের অসৎ বিবৃতি জাপান প্রবাসী বিএনপির সকল স্তরের নেতা-কর্মী সমর্থক এবং সাধারণ মানুষকে হতবাক করেছে। তাই দলের এই কঠিন সময়ে এদের ব্যাপারে আরও অধিক ও যথাযথ সতর্ক হওয়ার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি। আমারা এই ব্যাপারে দলের মহাসচিব জনাব মির্জা ফকরুল ইসলাম আলমগীর সাহেবের দৃষ্টি আকর্ষণ করছি।

আমরা মনে করি, তারা এখানে যে ধরনের মিথ্যা ও কুৎসিত অভিযোগ করেছে তাহা প্রায়ত খন্দকার দেলোয়ার হোসেন সাহেব, বর্তমান মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগির সাহেবকে সরাসরি অপমানিত করার সামিল। ২০১২সালে আমাদের আমন্ত্রণে বিএনপির স্থায়ী কমিটির সদস্য জনাব সেলিনা রহমান, এবং জনাব ফরিদা ইয়াসমিন জাপান বি এন পির আয়োজিত বিজয় দিবসের অনুষ্ঠানে অংশগ্রহন করেন। আমরা মনে করি সাগর শিকদারের অস্তিত্বকে অ্বস্বিকার করে দেওয়া ভূয়া বিবৃতি আগত নেত্রীদ্বয়কেও অপমান এবং অস্বিকার করার সামিল। কারন তারা দুইজনই জাপান বি এন পি’র আয়োজিত বিজয় দিবসের অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য জাপানে এসেছিলেন।
আপনাকে আরো অবগত করতে চাই যে, বাংলাদেশের প্রতিথযশা সাংবাদিক এবং বি এন পির কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট জনাব শওকত মাহম্মুদ ২০১৪সালে শাহজালাল শিকদার সাগর গ্রুপের আমন্ত্রণে জাপানে এসেছেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং মহাসচিব জনাব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের অনুমতিক্রমে , উপরোক্ত বিজ্ঞ রাজনৈতিক ব্যাক্তিবর্গ আমাদের আমন্ত্রণে জাপান আসেন।

জনাব রিজভী সাহেব ,আপনার অবগতির জন্য জানাচ্ছি যে বিগত ১৪ বছর জাপান বিএনপি যেভাবে তাদের কার্যক্রম চালিয়ে আসছে, সামনে ও সেই কার্যক্রম আরও বেগবান করে চালিয়ে নিবে, ইনশাল্লাহ । অবৈধ সরকারের বিরুদ্ধে, সম্পূর্ণ অবৈধভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাঁজার বিরুদ্ধে, এবং তারল্যের অহঙ্কার বি এন পি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নামে দেয়া মিথ্যা মামলার বিরুদ্ধে, শাহাজালাল শিকদার সাগর সহ আমরা আন্দোলন সংগ্রাম চালিয়ে যাব রাজপথে ও অনলাইন মিডিয়ায়, ইনশাল্লাহ।
জাপানে আপনাদের যে কোন প্রকার আদেশ ও নির্দেশ পালনে আমরা সদা প্রস্তুত আছি। তবে নিরপেক্ষ টিমের মাধ্যমে, জাপানে বিবাদমান গ্রুপ গুলোর মধ্যে সমন্ন করে’ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শের ভিত্তিতে ‘জাপান বি এন পিকে সুসংগঠিত করে দেশ এবং জাতির সেবায় অংশিদার হবার সুযোগ সৃষ্টিতে সহযোগিতা করার উদাত্ত্ব আহবান জানাচ্ছি।

মোঃ নাজিম উদ্দীন
ভারপ্রাপ্ত সভাপতি
বাংলাদেশ জাতীয়তাবাদী দল, জাপান শাখা।

শাহজালাল শিকদার সাগর
সাধারন সম্পাদক
বাংলাদেশ জাতীয়তাবাদী দল, জাপান শাখা।
———————————
দেশের পত্রিকায় প্রকাশিত বিবৃতির লিংক
https://dainikdinkal.net/news/%E0%A6%86%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%9C%E0%A6%BE%E0%A6%A4%E0%A6%BF%E0%A6%95/4607/%E0%A6%9C%E0%A6%BE%E0%A6%AA%E0%A6%BE%E0%A6%A8-%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%B8%E0%A7%80-%E0%A6%B8%E0%A6%BF%E0%A6%95%E0%A6%A6%E0%A6%BE%E0%A6%B0-%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%97%E0%A6%B0-%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%8F%E0%A6%A8%E0%A6%AA%E0%A6%BF%E0%A6%B0-%E0%A6%95%E0%A7%87%E0%A6%89-%E0%A6%A8%E0%A6%A8

Facebook Comments

বাংলাদেশ সময়: ৫:২৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৫ মার্চ ২০২১

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত