ঘোষণা

টোকিও বিজয় মেলার ব্যানারে চলচ্চিত্র প্রদর্শন করা হয়েছে

বিবেকবার্তা ডেস্ক | বুধবার, ২২ ডিসেম্বর ২০২১ | পড়া হয়েছে 73 বার

টোকিও বিজয় মেলার ব্যানারে চলচ্চিত্র প্রদর্শন করা হয়েছে
১৯ ডিসেম্বর ২০২১ রবিবার টোকিওর কিতা ওয়ার্ডস্থ বিভিও হলে টোকিও বিজয় মেলার ব্যানারে বাংলাদেশর বিজয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে টোকিওতে বিজয় দিবস উপলক্ষ্যে পরবর্তীতে মেলা করার প্রস্তাবে এক মত বিনিময় সভা এবং বাংলা ছায়াছবি প্রদর্শনের আয়োজন করা হয়।
মূলতঃ এবছর করোনার কারণে বড় কোনো জমায়েত করতে না পারায় আগামী বছর থেকে “টোকিও বিজয় মেলা” নামের এই ব্যানারে টোকিওতে একটি মেলার আয়োজন করার প্রস্তাব নিয়ে মত বিনিময় করা হয়। এতে উপস্থিত সকলের সম্মতিতে আগামী বছর (২০২২)-এ বাংলাদেশ এবং জাপানে বসবাসকারী বাংলাদেশিদের সমন্বয়ে এই মেলার আয়োজন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
এবিষয়ে আলোচনা করেন কবি মোতালেবশাহ আয়ুব প্রিন্স, ব্যবসায়ী আবদুল হালিম, দাস পঙ্কজ কুমার, নন্দী খোকন কুমার, পিন্টু বড়ুয়া প্রমূখ।
এসময় স্বাধীন বাংলাদেশে মুক্তিযুদ্ধের উপর নির্মিত প্রথম বাংলা ছায়াছবি “ওরা এগারো জন” প্রদর্শন করা হয়। সব শেষে বিজয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে কেক কাটা হয়।
অনুষ্ঠানটির আয়োজক ছিলেন ডাঃ মাসুদ খান টুটুল আর অনুষ্ঠানটি পরিচালনা করেন পি আর প্ল্যাসিড। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার ছিলো জাপানের প্রথম অনলাইন বাংলা পোর্টাল বিবেকবার্তা ডট নেট এবং টোকিও বাংলা নিউজ ডট কম।
Facebook Comments

বাংলাদেশ সময়: ৭:৪৪ অপরাহ্ণ | বুধবার, ২২ ডিসেম্বর ২০২১

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

ad