ঘোষণা

টোকিও বিক্রমপুর স্টুডেন্টস ক্লাবের আন্তর্জাতিক ভাষা দিবস উদযাপন

আরিফ হোসেন, টোকিও। | মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি ২০২১ | পড়া হয়েছে 264 বার

টোকিও বিক্রমপুর স্টুডেন্টস ক্লাবের আন্তর্জাতিক ভাষা দিবস উদযাপন

জাপানে বসবাসরত বিক্রমপুরবাসী ছাত্রদের দ্বারা পরিচালিত সংগঠন, টোকিও স্টুডেন্টস ক্লাব এবছর টোকিওর তোসিমা ওয়ার্ডস্থ নিশি গুচি পার্কে নির্মিত আমাদের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে আমাদের শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করে।
১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারী বাংলাদেশে (তৎ পূর্বপাকিস্তান) বাঙ্গালী বাংলাকে তার মাতৃভাষার মর্যাদা দিতে জীবন দিয়েছে। জীবনদানকারী শহীদদের আত্মার প্রতি সম্মাণ দিতে পৃথিবীর যে যেখানেই থাকুক এই দিবসটি যথাযোগ্য মর্যাদার সাথে উদযাপন করে। এ উপলক্ষে জাপানে বসবাসকারী বিক্রমপুরবাসী একুশে ফেব্রুয়ারী, রবিবার, সকালে শহীদ মিনারের সামনে জড়ো হয়ে মোনাজাত এবং কোরআন তেলওয়ার পাঠ করে। দোয়া পরিচালনা করেন টোকিও বিক্রমপুর স্টুডেন্টস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ মেহেদী হাসান বেপারী।
এসময় টোকিও শহীদ মিনারে জাপান প্রবাসী বাংলাদেশী স্হানীয় বিভিন্ন কমিনিউটির লোকজন সহ টোকিও বিক্রমপুর স্টুডেন্টস ক্লাবের সাধারণ সম্পাদক ফায়সাল হাসান, মুন্সিগন্জ বিক্রমপুর সোসাইটির সভাপতি বাদল চাকলাদার, লেখক-সাংবাদিক পি.আর. প্ল্যাসিড সহ স্থানীয় ব্যক্তিবর্গ টোকিওর আশে পাশের শহর থেকে প্রচন্ড শীত উপেক্ষা করে উপস্থিত হয়েছিলেন।
করোনাকালীন সময়ে জাপানে জরুরী অবস্থা চললেও সমস্ত নিয়ম লীতি মেনেই এই কর্মসূচী তারা পালন করে।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৫:৫০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি ২০২১

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

ad